সকল মেনু

ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে : রিজভী

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে সারাদেশে ভোটকেন্দ্র দখলের মহোৎসব চলছে। শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, সরকারীদলীয় ক্যাডাররা কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারছে এবং তা-ব চালাচ্ছে।

তিনি বলেন, ভোট চলাকালে বরিশাল, বাগেরহাট, ফেনী, নড়াইল ও রাজশাহীর বিভিন্ন উপজেলা পরিষদের কেন্দ্র আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় সরকারদলীয় সন্ত্রাসীরা দখল করে নিয়েছে। তারা বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের জোর করে বের করে দিয়েছে।

রিজভীর দাবি, বরিশালের মুলাদি উপজেলায় সরকারি দলের সন্ত্রাসীদের হামলায় রফিক ও নিজাম নামে ছাত্রদলের দুই কর্মী গুরুতর আহত হয়েছেন। বাগেরহাটের শরণখোলা ও মোরেলগঞ্জে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাবেক মন্ত্রী মোজ্জাম্মেল হকের নেতৃত্বে সন্ত্রাসীরা প্রায় সব ভোটকেন্দ্র দখল করে নিয়েছে। সিরাজ নামের একজনকে কুপিয়ে তার দুই হাত-পা ভেঙ্গে দিয়েছে এবং চোখ উঠিয়ে নিয়েছে।

তিনি বলেন, ফেনীর দাগনভূঞার ৬২টি কেন্দ্রের ৫৯টি দখল করে নিয়েছে সরকারদলীয়রা। একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে এবং বাকি দুটি কেন্দ্রে ভোট হচ্ছে।

রিজভী বিভিন্ন ঘটনা তুলে ধরে বলেন, এই সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পারে না, এটা আবারো প্রমাণিত হলো।

এ সব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানানো হলেও কমিশন এ বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top