সকল মেনু

৮১ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে ৪১ জেলার ৮১টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ৪১৯, ভাইস চেয়ারম্যান পদে ৪২৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৭৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। শনিবার সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত।

৮১ উপজেলায় মোট ভোটার ১ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ১৩। এর মধ্যে নারী ভোটার ৬৬ লাখ ১৭ হাজার ১৮১ এবং পুরুষ ৬৫ লাখ ৬৭ হাজার ৮৩২ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৫ হাজার ৪৪৪।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের এ নির্বাচনে আনুষ্ঠানিক রাজনৈতিক স্বীকৃতি না থাকলেও সব দল নিজ দলের প্রার্থীদের সমর্থন জানানোয় পুরো নির্বাচনে দলীয় আবহ বিরাজ করছে।

প্রথম ২ ধাপে ভালো ফল পেয়ে বিএনপি উজ্জীবিত। আওয়ামী লীগও ঘুরে দাঁড়াতে চায়।

এবারো দুদলে বিদ্রোহীদের নিয়ে শঙ্কা রয়েছে। একই সঙ্গে রয়েছে সহিংসতার আশঙ্কা। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এরই মধ্যে সংশ্লিষ্ট এলাকাগুলোয় পৌঁছেছেন সেনাবাহিনীর সদস্যরা।

কমিশন সচিবালয় সূত্র জানায়, নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য মাঠপর্যায়ে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি উপজেলায় ‘স্ট্রাইকিং ফোর্স’ হিসেবে এক প্লাটুন সেনাসদস্য টহল দিচ্ছেন। এ ছাড়া নিয়মিত বাহিনী হিসেবে আছে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার।

(জাস্ট নিউজ/কেএসএইচ/এইচও/০৯০৩ঘ)

৪১ জেলার ৮১ উপজেলায় মোট এক কোটি ৩১ লাখ ৮৫ হাজার ১৩ জন ভোটার। এসব ভোটার নিজ নিজ পছন্দের প্রার্থীকে তাদের ভোট দেবেন। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার বেশি। দেখা গেছে, ৬৬ লাখ ১৩১ নারী এবং পুরুষ ভোটার ৬৫ লাখ ৬৭ হাজার ৮৩২ জন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যানথ এ তিনটি পদের বিপরীতে ব্যালট মুদ্রণ হয়েছে এক কোটি ৩১ লাখ ৮৫ হাজার ১৩টি।গত ৬ ফেব্রুয়ারি ৮৩ উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।

ক্ষমতাসীন দলের দু’গ্রুপের মধ্যে সংঘষের্র কারণে গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাচন স্থগিত করা হয়। সীমানাসংক্রান্ত জটিলতায় আদালতের নির্দেশে সিলেটের ফেঞ্চুগঞ্জের নির্বাচন বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top