সকল মেনু

নাইজেরিয়ার উত্তরে জঙ্গি হামলা: বহু মানুষ হতাহতের আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় মাইডুগুরি শহরে চতুর্মুখী হামলা চালিয়েছে উগ্র জঙ্গিরা। শহরে ঢোকার মুখে শত শত জঙ্গি কয়েক ভাগে বিভক্ত হয়ে সামরিক ঘাঁটি, বিশ্ববিদ্যালয় এবং সরকারি আমলাদের আবাসিক এলাকাগুলো ঢুকে পড়ে।

মাইডুগুরির একজন অধিবাসী স্থানীয় একটি পত্রিকাকে জানিয়েছেন, তারা বহু বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে এবং বেশ কিছু মানুষকে হত্যা করেছে। তবে এ হামলায় হতাহতের সঠিক সংখ্যা এখনও জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা আরো জানান, শহরের গিওয়া সেনানিবাসে হামলা চালাতে গেলে সেনাবাহিনীর পক্ষ থেকে তীব্র প্রতিরোধের সম্মুখীন হয় জঙ্গিরা এবং এর ফলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

সেনাবাহিনীর পক্ষ থেকে আটক সন্ত্রাসী গোষ্ঠী বোকো হারামের সদস্যদের অনেক সময় এই সেনানিবাসে রাখা হয়। আজ সকালের এ হামলার পর নাইজেরিয়ার বিমান বাহিনীর জঙ্গিবিমানকে আকাশে টহল দিতে দেখা গেছে।

বোকো হারামের উগ্র জঙ্গিরা চলতি বছর এ পর্যন্ত অন্তত ৫০০ মানুষকে হত্যা করেছে। নিহতদের মধ্যে অনেক স্কুল শিক্ষার্থী রয়েছে। পশ্চিমা শিক্ষার বিরোধী এ জঙ্গিরা এ পর্যন্ত রাতের অন্ধকারে বহু ছাত্রাবাসে হামলা চালিয়ে শত শত নিরপরাধ স্কুলছাত্রকে হত্যা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top