সকল মেনু

দুই বাংলার কবিতা মেলা রাজশাহীতে

রাজশাহী, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : দুই বাংলার লেখক ও কবিদের নিয়ে রাজশাহীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী কবিতা মেলা। মেলার স্লোগান ‘রাত্রির গভীর বৃন্ত থেকে ছিঁড়ে আনো ফুটন্ত সকাল।’

শুক্রবার বেলা ১১টায় রাজশাহী শাহ মখদুম কলেজ চত্বরে মেলার উদ্বোধন করেন কবি চৌধুরী জুলফিকার মতিন। 

কবিকুঞ্জের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

কবিকুঞ্জের সভাপতি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন : রাজশাহীর ভাষাসৈনিক আবুল হোসেন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ভারতের পশ্চিমবঙ্গের কবি মৃণাল বসুচৌধুরী, শাহ মখদুম কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য দেন কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। 

অনুষ্ঠানের শুরুতে মৃত্যুবরণকারী কবি, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাসান আজিজুল হক বলেন, ‘আজকের প্রজন্ম দেখেনি কবিদের কী শক্তি। একজন কাজী নজরুল ইসলামের কবিতা কী করতে পারে, রবীন্দ্রনাথের একটি শব্দ কী করতে পারে, জীবনানন্দের একটি অক্ষর কী করতে পারে, আমরা তা দেখেছি।’

মেলার প্রথম দিন প্রয়াত ভাষাসংগ্রামী বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমানকে এবং দ্বিতীয় দিন প্রয়াত ভাষাসংগ্রামী সাঈদ উদ্দিন আহমেদকে উৎসর্গ করা হয়েছে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top