সকল মেনু

নিজের গুরুত্ব বজায় রাখতে যে কথাগুলো প্রেমিকাকে কখনোই বলবেন না

লাইফস্টাইল প্রতিবেদক, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : কিছুদিন ধরেই আপনার প্রেমিকা বিশ্বাস করছে না আপনাকে। কিংবা হয়তো ছোট ছোট ব্যাপারেই করছে খিটখিট, আপনাকে হেয় করার চেষ্টা করছে বা আঘাত দিয়ে কথা বলার চেষ্টা করছে। কী হলো, কেন সে এমন করছে কিছুই বুঝতে পারছেন না আপনি। আপনার কোনো কথা বা কাজের কারণে কি এমন হয়েছে? মনের ভুলে কি বলে ফেলেছেন বেফাঁস কোনো কথা?

প্রেমের সম্পর্কের ক্ষেত্রে অনেক সময় আমরা বুঝে উঠতে পারি না কী বলা উচিত আর কী বলা উচিত না। আর তাই মনের ভুলে অনেক সময় ব্যক্তিগত কিছু কথা প্রেমিকাকে বলে ফেলা হয়। আর তাতেই ঘটে বিপত্তি। প্রেমিকার সাথে নানান রকম ভুল বোঝাবুঝি ও সম্পর্কের টানা পোড়েন দেখা দেয় শুধু মাত্র একটি বেফাঁস কথার কারণে। এমনকি অনেক ক্ষেত্রেই কমে যায় আপনার মূল্য, প্রেমিকা আর সঠিক মূল্যায়ন করে না আপনাকে।

কিন্তু প্রেমিকার সাথে কি মেপে কথা বলা যায়? নাহ, মেপে কথা বলার প্রয়োজন নেই। নিজের মূল্য ধরে রাখতে চাইলে কেবল মাত্র কয়েকটি নির্দিষ্ট কথা কখনোই বলা উচিত না প্রেমিকাকে। আসুন জেনে নেয়া যাক প্রেমিকাকে কখনই বলা উচিত এমন ৫টি কথা প্রসঙ্গে।

আর্থিক সংকটে আছেন

আর্থিক অবস্থা তো আর সবসময় একরকম থাকে না। কখনো ভালো থাকে, আবার কখনো আর্থিক অবস্থা অনেক খারাপ থাকে। কিন্তু পকেটের স্বাস্থ্য যেমনই থাকুক প্রেমিকাকে সেটা বলার প্রয়োজন নেই। প্রেমিকা আপনার পকেটের স্বাস্থ্যের দূর্দশার কথা জানতে পারলে দুশ্চিন্তায় পড়ে যাবে এবং বিয়ের পর কীভাবে সংসার চালাবে সেটা নিয়ে চিন্তায় পড়ে যাবে। এমকি আর্থিক নিরাপত্তার খাতিরে আপনাকে ছেড়ে চলেও যেতে পারে সে। তাই এই বিষয়ে সাবধানতা অবলম্বন করুন।

অফিসের সমস্যা

আপনার কর্মক্ষেত্রে সমস্যা হতেই পারে। কিন্তু কর্ম ক্ষেত্রে সমস্যা গেলে সেটা প্রেমিকাকে না বলাই ভালো। এতে সে অহেতুক দুশ্চিন্তা করবে এবং তার প্রভাব আপনাদের সম্পর্কে পড়বে। সে আপনাকে দুর্বল বা কর্মক্ষেত্রে বিফল মানুষও মনে করতে পারে।

তাঁর পরিবারকে আপনার পছন্দ না

প্রেমিকার পরিবারকে যদি আপনার পছন্দ না হয় তাহলে ভুলেও সেই কথা প্রেমিকার সামনে উচ্চারণ করবেন না। প্রেমিকার পরিবার সম্পর্কে কোনো কটু কথা মনের ভুলে একবার প্রকাশ করে ফেললে সেই সম্পর্ক আপনি টিকিয়ে রাখতে পারবেন না কখনোই। সে আপনাকে একজন ব্যক্তিত্বহীন মানুষ মনে করবে।

তার বন্ধুদের সাথে এতো মেলামেশা আপনার অপছন্দ

ইদানিং নারী পুরুষ সমান ভাবে মেলামেশা করছে শিক্ষা প্রতিষ্ঠান, চাকরী কিংবা অন্য যে কোনো ক্ষেত্রে। আপনার প্রেমিকার পুরুষ বন্ধুদের সাথে অতিরিক্ত মেলামেশা যদি আপনার পছন্দ না হয় তাহলে সেটা তাকে সরাসরি বলবেন না কখনোই। এতে তার সাথে আপনার সম্পর্ক নষ্ট হবে এবং আপনাকে ছোট মনের মানুষ ভেবে প্রেমিকা বন্ধুদের বদলে উলটো আপনাকেই দূরে সরিয়ে দিতে পারে।

আগের প্রেমিকার সাথে প্রতারণা করেছেন

আপনি হয়তো আগে অনেক মেয়ের সাথেই কম বেশি ফ্লার্ট করেছেন। অথবা আপনি আপনার আগের প্রেমিকার সাথে হয়তো নিজেই ব্রেকআপটা করেছেন অথবা প্রতারণা করেছেন। কিন্তু বর্তমান প্রেমিকাকে আপনি মন থেকেই ভালোবেসে ফেলেছেন। তাকেই বিয়ে করার স্বপ্ন দেখছেন আপনি। যদি তাই হয়ে থাকে তাহলে ভুলেও বর্তমান প্রেমিকাকে আপনার আগের সম্পর্কের প্রতারণা কিংবা নিজেই ব্রেকআপ করার ঘটনা বলবেন না। যদি বলে ফেলেন তাহলে আপনার বর্তমান প্রেমিকা আপনাকে কোনো দিনও বিশ্বাস করতে পারবে না।

অমুক বান্ধবী আপনার বেস্টফ্রেন্ড

আপনার প্রেমিকার যেমন পুরুষ বন্ধু থাকতে পারে ঠিক তেমনই আপনারও মেয়ে বান্ধবী থাকতে পারে। আর আপনার মেয়ে বান্ধবীটিই হয়তো আপনার বেস্ট ফ্রেন্ড। কিন্তু এই কথাটি আপনি ভুলেও আপনার প্রেমিকাকে বলবেন না। প্রেমিকার সামনে বান্ধবীকে আলাদা মর্যাদা না দিয়ে এক সঙ্গে অন্য বন্ধুদের কাতারেই ফেলুন আপনার বান্ধবীটিকে। আপনার মনে কোনো অসৎ উদ্দেশ্য না থাকলেও এই বিষয়টি নিয়ে আপনার প্রেমিকা আপনাকে অহেতুক সন্দেহ করতে পারে।

বিরক্ত হচ্ছেন

প্রেমিকার সাথে মার্কেটে গিয়ে হয়তো ঘন্টার পর ঘন্টা সময় কাটিয়ে দিতে হচ্ছে। কিংবা ভিড় কোনো মেলায় নিয়ে গিয়েছে আপনাকে আপনার প্রেমিকা। এমন পরিস্থিতিতে বিরক্ত হলেও কোনো সময়েই বিরক্তি প্রকাশ করবেন না। কারণ একবার বিরক্ত প্রকাশ করলে আপনার প্রেমিকা আপনার সাথে কিভাবে সারাজীবন কাটাবে সেটা নিয়ে সন্দেহ প্রকাশ করতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top