জাতীয়

বিদ্যুৎমন্ত্রীর ‘সময় জ্ঞান’ আক্ষেপ

ঢাকা, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিদ্যুৎমন্ত্রী নসরুল হামিদের ‘সময় জ্ঞান’ দেখে লজ্জিত হলেন দেরিতে আসা অতিথি ও আয়োজকরা।

চিঠিতে যে সময়ে অনুষ্ঠানে আসার আমন্ত্রণ জানানো হয়েছে, মন্ত্রী ঠিক সে সময়েই এসে উপস্থিত হয়ে দেখেন তার সঙ্গে অন্য যাদের আমন্ত্রণ জানানো হয়েছিল তারা তখনও আসেননি। এমনকি আয়োজকরাও অনেকই আসেননি।

বিষয়টি মন্ত্রী তার বক্তব্যে তুলে ধরলেন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উপস্থিত দর্শকের সামনে মন্ত্রী তার খেদোক্তি প্রকাশ করলেন। তিনি আক্ষেপ করে বলেন, ‘মন্ত্রী এলেন ঠিক সময়ে কিন্তু আপনারা এলেন না।’

উপস্থিত অতিথিদের উদ্দেশে তিনি আরো বলেন, আমরা সব কিছু সিরিয়াসলি নিচ্ছি। যা ভাবছি তা করার চেষ্টা করছি। বাংলাদেশে পরিবর্তন আসছে। আজকে আমার উপস্থিতি দেখেন, তাহলে বুঝতে পারবেন।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সন্মেলন কেন্দ্রে ‘গ্রিন ট্রেড প্র্যাকটিস অ্যান্ড ফাইন্যান্সিং ইন ইন্ড্রাস্টিয়াল এনার্জিং ইফিসিয়েন্সি বিজনেস অব দ্যা গ্লোবাল ইকো প্রোডাক্ট অ্যান্ড গ্রিনথ এক্সজিবিশন অ্যান্ড সামিট-২০১৪’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী আয়োজকদের উদ্দেশে আরো বলেন, আমরা অনেকে সেমিনারে বড় বড় কথা বলি। কিন্তু যেখানে সচেতনতা দরকার সেখানে বলি না, করিও না।
মন্ত্রী তার বক্তব্যে বিদ্যুৎ পরিস্থিতি তুলে ধরেন। সোলার প্যানেল ব্যবহারে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

এ ছাড়া সেচ কাজে বিদ্যুৎ সরবরাহে গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও জানান তিনি। অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশেষ ব্যবস্থায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সরকারের উদ্যোগের কথাও তিনি তুলে ধরেন।