জাতীয়

টি-টোয়েন্টিতে আলো দিতে সার কারখানা বন্ধ

চট্টগ্রাম, ১৪ মার্চ  (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে চট্টগ্রামের সিইউএফএল সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে কর্ণফুলী গ্যাস সিস্টেমস লিমিটেড। বিদ্যুৎ উৎপাদন করতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ নিশ্চিত করার জন্য সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে বলে পেট্রোবাংলা সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড (সিইউএফএল) কর্তৃপক্ষ জানিয়েছে পেট্রোবাংলার সিদ্ধান্তের প্রেক্ষিতে শুক্রবার সকাল থেকে এই কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সিইউএফএল-এর সার উৎপাদন বন্ধ রয়েছে।

পেট্রোবাংলার জনসংযোগ কর্মকর্তা মো. রশিদুল ইসলাম জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য সর কারখানাগুলোর উৎপাদন বন্ধ রাখা হয়েছে।

উল্লেখ্য বুধবার বিকেলে চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তান ও নেদারল্যান্ডসের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ চলাকালে দুই দফা বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটে। এর মধ্যে দ্বিতীয় দফায় প্রায় ২০ মিনিট খেলা বন্ধ রাখা হয়। পর্যাপ্ত বিদ্যুৎ উৎপাদন না থাকায় ঘাটতির কারণে স্টেডিয়ামে বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বিশ্বকাপের মূল পর্ব শুরু হলে যাতে কোনভাবেই স্টেডিয়াম বিদ্যুৎ বিভ্রাটের কবলে না পড়ে সে ব্যাপারে আগাম প্রস্তুতির অংশ হিসেবে চট্টগ্রামসহ সারা দেশের সার কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে বলে পেট্রোবাংলা নিশ্চিত করেছে।