সকল মেনু

টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী কনসার্ট নিয়ে বিখ্যাতজনেরা যা বলছেন

ঢাকা, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টি-২০ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে স্ট্যাটাস দিয়েছেন অনেক সেলিব্রেটি। সেগুলোর মাঝে উল্লেখযোগ্য কিছু স্ট্যাটাস হুবহু তুলে দিলাম আমরা। এখানে আছে ইমরান এইচ সরকার, তাহসান, প্রীতম আহমেদ, মইনুল আহসান সাবের, স্বাধীন খসরু, প্রয়াত সাংবাদিক মেহরুন রুনির ভাই সহ আরও অনেক বিখ্যাত মানুষের স্ট্যাটাস উদ্বোধনী অনুষ্ঠান সম্পর্কে। সময়ের সাথে সাথে আরও আপডেট আসবে। চোখ রাখুন…

ইমরান এইচ সরকার লিখেছেন-

ধরে নিলাম এ আর রহমান, একন(AKON) সহ যারা এসেছেন তারা অনেক নামি-দামি শিল্পী। তারা এদেশে এসেছেন আমাদের উচিত তাদের সম্মানিত করা যাতে আমাদের সম্বন্ধে তারা ইতিবাচক ধারণা পোষণ করেন। এতে কি কেউ আপত্তি করছে? একজন মেহমানকে সম্মান জানাতে হলে কি নিজের ছেলে-মেয়েকে অপমান করতে হবে? মেহমানকে চেয়ারে বসতে দিয়ে কি নিজের সন্তানকে ফ্লোরে বসতে দিতে হবে? কেনো, একাধিক চেয়ার হলে সমস্যা কোথায়? ২টা এসি গ্রিনরুম হলে সমস্যা কোথায়? একই সাউন্ড সিস্টেমে আমাদের লিজেন্ডরা গাইলে সমস্যা কোথায়?

বুঝলাম, আন্তর্জাতিক আয়োজন অন্য ভাষার লোকেরাও অংশগ্রহণ করবে। এটা কি বিশ্বকাপ উদ্বোধনীর প্রথম আয়োজন? অন্য দেশ গুলোর আয়োজন কি আমরা দেখিনি? আমরা কি দেখিনি তারা নিজেদের ভাষা, সংস্কৃতিকে কিভাবে সর্বোচ্চ গুরুত্ব দেয় এধরণের আয়োজনে? তাহলে আমরা দিলে কি মহাভারত অন্যায় হয়ে যেতো?

আসলে এই মুহুর্তে আমি খুব কনফিউশনে আছি এই অনুষ্ঠানের আয়োজক কারা। দেখলাম অনুষ্ঠানের নাম দেয়া হয়েছে ‘BCB Celebration Concert’। কেউ যদি নিশ্চিত করতেন, এই BCB মানে কি ‘Bangladesh Cricket Board’ নাকি ‘Bharotio Cricket Board’!!?

বাপ্পা মজুমদার লিখেছেন-
“Bodh” bole ekta shobdo achhe jeta kichhu kichhu organiser bhule jaan …
Durbhaggo … Amader desh er shilpi kool er …

সাথে তিনি আরও লিখেছেন- “নির্বোধ এবং হাস্যকর”

সংগীত শিল্পী তাহসান লিখেছেন- 
অনেক দিন আগের কথা। আমার এক ভাতিজা নতুন এক হিন্দী সিনেমার গান গাইছিলো। কথাগুলো এমনঃ
“ফির ভি দিল হেই হিন্দুস্তানি”।

আমি বকা দিয়ে বলি, তুই বাংলাদেশী বাঙ্গালী হয়ে…
আমাকে শেষ করতে না দিয়ে ও বললঃ
“আমার দেশে এ আর রহমান আছে? সাহরুখ খান আছে? টেন্ডুল্কার আছে?”

উত্তর দিতে পারিনি।

আজ চেষ্টা করব।

প্রতিভার মাপে হয়তো আমরা অনেক ক্ষুদ্র। কিন্তু যতটুকু প্রতিভা এ দেশে আছে তার মর্যাদা থাকলে হয়তো প্রতিভার শিখরে এদেশেও কেও থাকতে পারতো।

সংগীত শিল্পী প্রীতম আহমেদ লিখেছেন- 
আজকের অনুষ্ঠানটির ভালো মন্দের কৃতিত্ব গ্রে এডভারটাইজিং ও ব্লুজ বা জ্যাজ নামের আরেকটি ইভেন্ট প্রতিষ্ঠানের | গ্রে বিদেশী প্রতিষ্ঠান বলেই হয়তো যে কোনো কাজ পেলেই বিদেশ থেকে করায় | আমি শিওর এদের যদি বাংলাদেশের জাতীয় সংগীত এর অডিও ভিডিও বানিয়ে দিতে বলা হয় ওটাও তারা অন্তত ভারত থেকে বানাবে | যাই হোক, দেখলাম দর্শক ও দেশী শিল্পীদের মধ্যে একটা ভালই ক্ষোভ তৈরী হয়েছে সাউন্ড, টাইম আর ইন্ডিয়া নিয়া | আমার কথা হইলো | যদি ইন্ডিয়ান শিল্পীই আনবেন তাইলে সানি লীয়নিরে আনলেন না ক্যান ?? আপা আসলেতো সাউন্ড, টাইম নিয়া কারো কোনো ঝামেলা হইতোনা | আবার দর্শক হিসেবে আমরাও মজা পাইতাম | ক্যামনে যে এরা এজেন্সি চালায় … যত্তসব |

প্রখ্যাত লেখক মইনুল আহসান সাবের লিখেছেন-
এ আর রহমানের গান শোনার জন্য অনেকে পঁচাত্তর হাজার টাকা গুনছেন, এ নিয়ে দেখছি বিশাল তোলপাড় শুরু হয়েছে।
ভাইরে, এ তো গান শোনা। যারা এই খরচটা করছেন, তাদের অনেকেই এক রাতে আরও অনেককিছুতে এর চেয়ে বহুগুণ বেশি খরচ করেন।
তা ছাড়া আমাদের দেশের বিত্তবান মানুষের কাছে এটা এমনিতেও এমন কোনো টাকা না।

সাংবাদিক মেহেরুন রুনীর ভাই নওশের রোমান লিখেছেন-
ওপেনিং এর টিকেট জোগাড় করতে পারিনি তাই যেতে পারিনি কিন্তু মেঘ-ক নিয়ে জাওয়ার খুব ইচ্ছা ছিল তাই সন্ধায় একটু মন খারাপ লাগছিল।আমার এক বন্ধু-এর সাথে ফোন এ কথা হল ওরা মাঠে কনসার্ট দেখছে …মেঘ-এর ওদের সাথে খুব ভাল সম্পর্ক থাকায় ও জানতে চাইল ওরা কোথায় এবং জানার পর বলল আমরা কেন গেলাম না ? আমি বললাম টিকেট পাইনি তাই যাওয়া হয় নি।

এটা শুনে ও সাথে সাথে মেঝেতে শুয়ে চিৎকার করে কাদতে লাগল এবং জা বলল সেটা শুনে আমি কিছুক্ষনের জন্য চিন্তা শক্তি হারায় ফেললাম…আমি এততুকু একটা বাচ্চার থেকে কি শুনছি ” এই দেশ-এ সব কিছুতে টিকেট লাগে কেন আবার টিকেট পাওয়া যায় না কনে?? নাকি সব আমার সাথে এমন হয়?? আমার সাথে বাংলাদেশ এমন করে কেন??? আমি এইদেশ-এ থাকবো না ?? আমিও!! একটা ছুরি দিয়ে বাংলাদেশ-কে খুন করে ফেলব!!!!! বাংলাদেশ খুব খারাপ…আমার সাথে শুধু খারাপই করে…”

ওর মনে কত রাগ!! কত রাগ ও মনে পুশে রাখসে …এমনি ওর মনে কিছু প্রশ্ন খেলে ওর মিম্মি-বাবাকে জারা মারসে তাদের কেন এখনও ধরা হয় নি,এটা নিয়ে কেউ কেন কোন কথা বলে না? প্রধানমন্ত্রী কেন এটা নিয়ে কোন কথা বলে না ,আর কেউ কেন প্রধানমন্ত্রী কে জিজ্ঞাস করে না?? দুইটা মানুষ মারা গেলো এটা নিয়ে কার কোন মাথাব্যাথা নাই ??? প্রদর্শনীর জন্য আমরা যখন কাজ করছিলাম তখন ফোন-এ ভিডিও করতে করতে সে সবাইকে এই প্রশ্ন করছিল… আমার এতো ছোট বাচ্চাটার মনে এতো প্রশ্ন ,এতো ক্ষোভ?? ওর মনে কত কষ্ট, ও বুঝে যে ওর সাথে অন্যায় হচ্ছে, সেটা সে বুঝেও চেপে রাখা,এবং এভাবে সেটার বহিঃপ্রকাশ ঘটা, দেশ নিয়ে ওর ধারনা ,এতো ছোট মনে এরকম নেগেটিভ ধারনা…

সব কিছুই অনেক কঠিন দুশ্চিন্তায়,হতাশায় ফেলে দ্যায়। এমনি এরকম কোন জায়গায় মেঘকে নিতে পারিনি, কোনভাবেই টিকেট ম্যানেজ করতে পারিনি বলে খুব খারাপ লাগছিল ওর জন্য এটাও করতে পারি না কিন্তু ওর এতো অভিযোগ শুনে অনেক ভয় আর কষ্ট হচ্ছে। বিচার পাব কিনা জানিনা কিন্তু আল্লাহ যেন আমার বাচ্চাটার একটা সুন্দর জীবন দেয়। পসেটিভ চিন্তা নিয়ে জীবনে অনেক বড় হয়।

সংগীত শিল্পী আহমেদ রাজীব লিখেছেন- 
..Salute de spiritual musician AR Rehman! ..tobe ekta kotha aase…BCB N GREY tomader laal salam…LRB,Souls,Arnab,Runa layla,Sabina yasmin,KB,Momtaz ke 1/2/3 ta kore gaan korar shujog kore deyar jonno r Miles ke stage ei uthar shujog naa deyaar jonno…next time ekta kaaj korba ,shob boro artist er shaathe young 100 ta artist ke show te invite kore volunteer er kaaj koraba, stage jhharu deyaba etey oder utshaaho aaro baarbe..amra shilpira toh chhoto jaat,taai jaa khushi koro babara…tomra toh baanijjo bojho, amader ke bojhona !!

অভিনেতা স্বাধীন খসরু লিখেছেন-
What a waste ever in T20 launching concert in Bangabandhu national stadium…it was a total mess!!!

কনসার্টে যাওয়ার আগে ইবরার টিপু লিখেছিলেন-
I am so happy .. Going to watch A R RAHMAN CONCERT…. Thanks my dear sister for arranging ticket for me .. But amar OHI ke chara jacchi … Aktu monta kharap…. Tobe shukuralhumdulillah ….

সেলিব্রেটি ফেসবুকার আরিফ আর হোসেন লিখেছেন- 
…কনসার্টের আয়োজকরা, যেভাবে আমাদের দেশের সংগীত হিরোদের ট্রিট করছে, তাতে আমি ক্ষুব্ধ;

● মেইন সাউন্ড ব্যবহার করতে দিচ্ছে না… আলাদা সাউন্ড দেওয়া হয়েছে

● স্টেজ উঠে রিহার্সাল করতে দেয়নি

● বাংলাদেশের আর্টিস্টদের জন্য আলাদা সাধারণ গ্রীন রুম… যা নন এসি.

● কোথাও কোনো কমিউনিকেশনে তাদের নাম ব্যবহার করা হয় নাই

+ মাত্র শুনলাম, মাইলসকে উঠতে দেয়া হচ্ছে না

আচ্ছা… ধরেন, আজকে অনুষ্ঠানটা ইন্ডিয়াতে হচ্ছে… অর্গানাইজার ইন্ডিয়ান… এবং, ইন্টারন্যাশনাল আর্টিস্ট হিসেবে এসেছে পিংক-ফ্লয়েড

অবশ্যই পিঙ্ক-ফ্লয়েড, এ আর রহমানের থেকে এগিয়ে… কিন্তু আমি চোখ বন্ধ করে বলতে পারি, অর্গানাইজাররা সেই অনুষ্ঠানে তাদের এ আর রহমানকে যে টুকু হাইলাইট করবে, তার থেকে খুব বেশী পরিমান কিন্তু পিংক-ফ্লয়েডকে করবে না

…এই কমন সেন্সটার নামই ‘চেতনা’

আফসোস… আমরা চেতনা চেতনা করি; কিন্তু বিষয়টা আসলে কি, তাই বুঝি না

পয়েন্টটা সিম্পল; “অবশ্যই গুনীর কদর করা উচিত… কিন্তু নিজেদেরকে উপেক্ষিত রেখে, উহু অবশ্যই না”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top