ঢাকা

কাদের জন্য টি-২০ বিশ্বকাপ কনসার্ট?

ঢাকা, ১৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৪ আয়োজনের একক আয়োজক বাংলাদেশ। টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বচ্চো আসর জমজমাট ক্রিকেট লড়াই শুরু হবে ১৬ মার্চ। ক্রিকেট যুদ্ধ শুরুর দুই দিন আগে বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি আয়োজন করেছে কোটি টাকার সেলিব্রেশন কনসার্ট।

বিটিভি ও চ্যানেল নাইনের পর্দায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কনসার্ট দেখতে পারলেও মাঠে বসে সরাসরি অনুষ্ঠান দেখার ভাগ্য হয়েছে খুব অল্পমানুষের। সাধারণ গ্যালারিতে কিছু দর্শক থাকলেও মাঠের ভেতরের চিত্র ছিল একে বারেই ভিন্ন। মাঠে প্রবেশ করে দেখা গেল এ যেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির পরিচালকদের পারিবারিক অনুষ্ঠান।

অবশ্য এতো বড় অনুষ্ঠানে সবাই নিজের পরিবারকে সঙ্গে নিয়েই আনন্দ করবে এতে দোষের কিছু নয়। তবে অনুষ্ঠানের খবর যদি মিডিয়াতে প্রকাশ না হয় তাহলে প্রশ্ন উঠতেই পারে কোটি কোটি টাকার অনুষ্ঠান কাদের জন্য আয়োজন?। এমন কি ফটো সাংবাদিকদেরও মাঠে প্রবেশ করতে দেয়া হয়নি অনুষ্ঠানের ছবি তোলার জন্য। অবশেষে দীর্ঘক্ষণ বাকবিতণ্ডা করার পর গ্যালারি থেকে তাদের ছবি তোলার ব্যবস্থা করে দেয়া হয়।

এতো গেল ফটোসাংবাদিকদের কথা। পত্রিকায় নিউজ লেখার রিপোর্টারদের জন্য কোনো ব্যবস্থাই করেনি বিসিবি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের নিয়মিত প্রেসবক্সেও সাংবাদিকদের জন্য বসার কোনো ব্যবস্থা করা হয়নি। তাহলে নিউজ লেখবে কোথায়?। বিসিবি নির্বাহী প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী তো সরাসরি বলেই দিলেন, এ অনুষ্ঠানে নিউজ করার কিছুই নেই। আপনাদের জন্য গ্যালারিতে বসার ব্যাস্থা করা হয়ছে সেখানেই বসতে হবে।

তারপরও মিডিয়াকর্মীদের জন্য বসার কোনো ব্যবস্থা করা হয়নি। পরে সাংবাদিকরা যে যার মতো করেই বসার ব্যবস্থা করেই নিউজ করতে থাকেন। এরপর অনুষ্ঠান শুরু হয় কিছু দেরিতে। বিকাল চারটা ৫০ মিনিটে ব্যান্ডশিল্পী অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস গানের মধ্য দিয়ে শুরু হয় বিসিবি কনসার্ট। এরপর সোলস ও এল আরবির গানের মধ্যে দিয়ে অনুষ্ঠান চলতে থাকে।