সকল মেনু

ইসলামের শিক্ষাবিরোধী হওয়ায় হলিউডি সিনেমা ‘নোয়াহ’ নিষিদ্ধ

ধর্ম প্রতিবেদক, ১৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ব্যাপক প্রতিবাদের মুখে বাইবেলের কাহিনী নিয়ে নির্মিত হলিউডি সিনেমা ‘নোয়াহ’ প্রদর্শনী নিষিদ্ধ ঘোষিত হয়েছে মধ্যপ্রাচ্যের তিনটি দেশে। রাসেল ক্রো অভিনীত সিনেমাটিতে নুহ নবীর ভূমিকায় অভিনয় করেছেন রাসেল ক্রো বলে এক প্রতিবেদনে জানিয়েছে কন্টাক্টমিউজিক। মধ্যপ্রাচ্যের কয়েকটি মুসলমান দেশে ব্যাপক প্রতিবাদের শিকার হচ্ছে সিনেমাটি। ইতোমধ্যেই মধ্যপ্রাচ্যের তিনটি দেশে নিষিদ্ধ হয়েছে নোয়াহর প্রদর্শনী। কাতার, বাহরাইন এবং সংযুক্ত আরব আমিরাতের সেন্সর বোর্ড তাদের দেশে সিনেমাটি প্রচার না করার সিদ্ধান্ত নিয়েছে।সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট এক বিবৃতিতে বলেছে, ‘আনুষ্ঠানিকভাবে সিনেমাটি প্রচার না করার ঘোষণা দিয়েছে এই তিনটি দেশের সেন্সর বোর্ড।

কারণ হিসেবে তারা জানিয়েছেন, এই সিনেমার কাহিনী ইসলামের শিক্ষাবিরোধী।’মিসর, জর্ডান এবং কুয়েতের কাছ থেকেও এমন নিষেধাজ্ঞার আশঙ্কা করছেন নোয়াহর নির্মাতারা। যদিও এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি ওইসব দেশের সেন্সর বোর্ড।নোয়াহ পরিচালনা করেছেন অস্কার মনোনীত সিনেমা ‘ব্ল্যাক সোয়ান’-এর নির্মাতা ড্যারেন আরোনফস্কি। এতে মূল ভূমিকায় অভিনয় করেছেন রাসেল ক্রো। সঙ্গে আছেন অ্যান্থনি হপকিন্স, জেনিফার কনেলি এবং এমা ওয়াটসন।

সূত্র : কালের কণ্ঠ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top