জাতীয় প্রধান খবর

শৈথিল্য বরদাশত করা হবে না : প্রধানমন্ত্রী

ঢাকা, ১৩ মার্চ  (হটনিউজ২৪বিডি.কম) : প্রাকৃতিক দুর্যোগের পাশপাশি মানবসৃষ্ট দুর্যোগ মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীকে আরো তৎপর থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেছেন, দায়িত্ব পালনে কোনো শৈথিল্য বরদাশত করা হবে না। নিজ নিজ অবস্থানে থেকে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে সংশ্লিষ্টদের প্রতি এ আহ্বান জানান প্রধানমন্ত্রী। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, মন্ত্রণালয়ের কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর প্রধানরা  বৈঠকে অংশ নেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে স্বাগত জানান স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো পুর্ণমন্ত্রী না থাকায় মন্ত্রণালয়টির দায়িত্বে আছেন প্রধানমন্ত্রী নিজেই।

বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, মাদক এবং নারী ও শিশু পাচার বন্ধে সচেষ্ট হতে হবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। এজন্য প্রতিবেশী দেশসমূহের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো উন্নত করার ওপর জোর দেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি তাদের জন্য শান্তির পরিবেশ সৃষ্টিতেও সার্বক্ষণিক তৎপর থাকতে হবে আইনশৃঙ্খলা বাহিনীকে। তিনি বলেন, এ দায়িত্ব আপনারা আন্তরিকভাবে পালন করবেন।

দায়িত্ব পালনে গাফিলতি বা শৈথিল্য বরদাশত করা হবে না-জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সহিংসতা মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী দেশে প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। তারা জীবন বাজি রেখে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্নে সহায়তা করেছে। এ জন্য তিনি তাদের ধন্যবাদ জানান।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রী অফিস করার কারণে সচিবালয়ের চারদিকে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়। এ কারণে আজ দর্শনার্থীদের প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়।

কাজের গতি বাড়াতে প্রধানমন্ত্রী ধারাবাহিকভাবে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন করছেন। এর আগে প্রধানমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিদর্শন এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ে অফিস করেন।