সকল মেনু

মেঘনা নদীতে জেটি নির্মাণে স্থিতাবস্থা জারি

ঢাকা, ১৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ব্রাক্ষ্মণবাড়িয়ার আশুগঞ্জে মেঘনা নদী দখল করে মাটি ভরাটের মাধ্যমে জেটি নির্মাণের ওপর স্থিতাবস্থা জারি করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে গঠিত ৫ সদস্যের আপিল বেঞ্চ এ নির্দেশ দেন। একই সঙ্গে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৩ এপ্রিল দিন ধার্য করা হয়েছে।

এর আগে এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ১৩ ফেব্রুয়ারি হাইকোর্টের একটি বেঞ্চ নদী দখল করে মাটি ভরাটের মাধ্যমে জেটি নির্মাণের সামগ্রী অপসারণের নির্দেশ দেয়। এ আদেশের বিরুদ্ধে আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড আপিল দায়ের করে। পরে চেম্বার জজ হাইকোর্টের আদেশ স্থগিত করে।

চেম্বারের আদেশ বাতিল করে হাইকোর্টের আদেশ বহাল রাখার জন্য রিটকারী আবেদন করলে চেম্বার বিচারপতি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়।

আপিল বিভাগ বৃহস্পতিবার শুনানি শেষে জেটি নির্মাণের ওপর স্থিতাবস্থা জারি করেন।
আদালতে আশুগঞ্জ পাওয়ারের পক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান। অপরদিকে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top