খেলা

ক্রিকেট বিশ্বকে চমকে দিতে প্রস্তুত মঞ্চ

ঢাকা, ১৩ মার্চ  (হটনিউজ২৪বিডি.কম) : আর মাত্র দুই দিন বাকী। এরপরই শুরু ব্যাটে বলের লড়াই। প্রথমবারের মতো এককভাবে টি-২০ বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। বিশাল এই আয়োজনকে সফলভাবে সম্পন্ন করতে ইতোমধ্যেই সব ধরণের প্রস্তুতি প্রায় শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

তিনটি ভেন্যূতে হবে টি-২০ বিশ্বকাপ ২০১৪। সেজন্য ঢাকা, সিলেট ও চট্টগ্রাম শহর ইতোমধ্যেই সেজেছে রঙীন আভায়। মূল পর্ব শুরু হওয়ার দুদিন আগে আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করছে বিসিবি।

দেশী-বিদেশী শিল্পী ও কলাকুশলীদের অংশগ্রহণে সফলভাবে এই অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি নিচ্ছে এই স্টেডিয়াম। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্টেডিয়ামে আসার পরই মূল অনুষ্ঠান শুরু হবে।

বিসিবি সেলিব্রেশন কনসার্ট নামে এই জমকালো কনসার্টে গানে গানে দর্শক মাতাতে মঞ্চে হাজির হতে যাচ্ছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ ও মমতাজ। এর সঙ্গে আছেন এ আর রহমান ও আর.এন্ড বি (রিদম এন্ড ব্লুজ) গায়ক অ্যাকন চমক।

মঞ্চ মাতিয়ে রাখতে থাকছে বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড এলআরবি, মাইলস, সোলস আর অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস। এখানেই শেষ না। মঞ্চ মাতাতে আরো থাকছেন ভারতের জাভেদ আলী, সুনিধি চৌহান, উদিত নারায়ণ, শ্বেত আনন্দন শিবামনি, হরদীপ কৌর প্রমুখ।

আয়োজক সূত্রে জানা গেছে, অনুষ্ঠানে দেড় ঘণ্টা পারফর্ম করবেন এ আর রহমান। সন্ধ্যা ৭ টা ২০ মিনিট থেকে রাত ৮ টা ৫০ মিনিট পর্যন্ত ৮০ জনের দল নিয়ে এই সঙ্গীত শিল্পী পারফর্ম করবেন। অন্যদিকে অ্যাকন মঞ্চে উঠবেন রাত ৯ টা ১০ মিনিটে। ৪৫ মিনিট পারফর্ম করে ৯ টা ৫৫ মিনিটে মঞ্চ ছাড়বেন তিনি।

যারা স্টেডিয়ামে গিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের এ উদ্বোধনী অনুষ্ঠানটি দেখতে পারবেন না, তারা ঘরে বসে লাইভ অনুষ্ঠান দেখতে পারবেন বিটিভি ও চ্যানেল নাইনের পর্দায়।
আর এই অনুষ্টানের উপস্থাপনা করার সুযোগ পেলেন বাংলাদেশে এই সময়ের জনপ্রিয় ও দর্শকনিন্দত উপস্থাপিকা নুসরাত ফারিয়া। বিকেল সাড়ে তিনটায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়ে চলবে রাত প্রায় দর্শটা পর্যন্ত।

নুসরাত ফারিয়া বলেন, “জীবনে এই প্রথম এই ধরনের কোনো অনুষ্ঠানের উপস্থাপনা করছি। তাই সত্যিই আমি ভীষণ এক্সাইটেড। জানি না কেমন করতে পারব। তবে আমি কনফিডেন্ট আমার এবারের উপস্থাপনা অনেক ভালো হবে।”