অর্থ ও বাণিজ্য

সূচক ঊর্ধ্বমুখী

ঢাকা, ১৩ মার্চ  (হটনিউজ২৪বিডি.কম) : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এঙচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসসি) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। লেনদেনের শুরুতেই অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে।

ডিএসই সূত্র মতে, বেলা ১১টা ১ মিনিটে  ডিএসইএঙ সূচক ৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৬৯ পয়েন্টে, ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৬৮৪ পয়েন্টে এবং শরীয়াহ এস সূচক ৪ পয়েন্ট বেড়ে ১০১৯ পয়েন্টে আসে।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া ২০০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১০৬টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত থাকে ৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এ সময় মোট লেনদেন হয় ৪৩ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

অন্যদিকে বেলা ১১টা ৬ মিনিটে  চট্টগ্রাম স্টক এঙচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৪ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৮৫ পয়েন্টে আসে। এ সময় পর্যন্ত লেনদেন হওয়া ৮৪টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৩৮টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত থাকে ১৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এ সময়ে সিএসইতে মোট লেনদেন হয় ৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।