সকল মেনু

কালিয়াকৈর হাইটেক পার্ক পরিদর্শন করলেন জয়

গাজীপুর, ১৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বুধবার কালিয়াকৈর হাইটেক পার্ক পরিদর্শন করেন।

এ সময় তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। এই বিশ্ববিদ্যালয়ে আইটি বিষয়ে পড়াশোনার জন্য বিদেশ থেকে ছাত্র-ছাত্রীরা আসবে ।

জয় বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উন্নয়নের মাধ্যমে দেশের কর্মসংস্থান বাড়ানো হবে। এই সরকারের মেয়াদেই কালিয়াকৈরে একটি অত্যাধুনিক হাইটেক পার্কের নির্মাণ কাজ সম্পন্ন করা হবে। এটি সম্পন্ন হলে ৬৩ হাজার ৮০০ মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে।

পরিদর্শনকালে তিনি হাইটেক পার্ক ঘুরে দেখেন এবং  ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে সজীব ওয়াজেদ জয় হাইটেক পার্ক চত্বরে একটি বৃক্ষরোপণ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, রেলপথমন্ত্রী মুজিবুল হক, হাইটেক পার্কের এমডি সৈয়দ এমদাদুল হকসহ  ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৯ সালের ১৭ এপ্রিল কালিয়াকৈর হাইটেক পার্কের কার্যক্রম শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top