চট্টগাম চট্টগ্রাম সারাদেশ

চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় ৪ নারী ম্যাক্সি যাত্রীর মৃত্যু

চট্টগ্রাম, ১২ মার্চ  (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রামে ট্রেন-মিনিবাস সংর্ঘষে তৈরি পোশাক কারখানার ৪ নারীশ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নগরের চান্দগাঁও থানাধীন বাহির সিগন্যাল এলাকায় এ ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এদের একজনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে মিনিবাসের চালককে আটক করেছে পুলিশ।

নিহতরা হলেন, ইয়াসমিন আক্তার (১৯), জুলিয়া আক্তার (৩০), রিয়া (২০) এবং সুইটি আক্তার (২০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর কালুরঘাট শিল্প এলাকায় বেইজ টেক্সটাইল নামে একটি তৈরি পোশাক কারখানার মিনিবাস সকালে শ্রমিকদের নিয়ে কারখানায় যাচ্ছিল।

বাহির সিগন্যাল এলাকায় রেললাইনের উপর বাসটি ওঠার পর দোহাজারি থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে আসা একটি লোকাল ট্রেনের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই চারজনের মর্মান্তিক মৃত্যু হয়। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

আহতদের ৬ জনকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরা হলেন নমিতা, শিল্পী, সুজন, নেছার, এনামুল ও শারমিন। শারমিনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান।

ঘটনাস্থলে থাকা চান্দগাঁও থানার এএসআই নারায়ণ চৌধুরী বলেন, পোশাক শ্রমিকদের বহনকারী বাসটি রেললাইনে ওঠার পরপরই বিকল হয়ে যায় বলে আমরা আহত শ্রমিকদের কাছে শুনেছি। ওই রেলক্রসিংয়ে কোনো গেইট এবং গেইটকিপারও ছিল না। ফলে দ্রুতগামী ট্রেনটি বাসটিকে টেনেহিঁচড়ে বেশ কিছুদূর নিয়ে যায়। বাস থেকে ছিটকে পড়েন শ্রমিকরা।

এদিকে দুর্ঘটনা তদন্তে পূর্বাঞ্চল রেলওয়ে কর্তপক্ষ পাঁচ সদস্যের একটি বিভাগীয় কমিটি গঠন করেছে। এছাড়া উচ্চ পর্যায়ের আরও একটি কমিটি গঠনের প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।