রাজনীতি

সরকারের ভুল নীতির কারণে বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে: খন্দকার মোশাররফ

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা ১১ মার্চ  :  সরকারের ভুল নীতির কারণে বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হেসেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে যুবদল আয়োজিত ‘তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবস ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মোশাররফ এর সাথে আরো বলেন, ‘সরকারের এই ভুল নীতি হচ্ছে কুইক রেন্টাল। এর কারণে সরকার এ পর্যন্ত তিন দফা বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে। আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করতে যাচ্ছে।’

তিনি বলেন, ‘সরকারের কুইক রেন্টাল নীতি গ্রহণ করার মূল উদ্দেশ্য হচ্ছে আওয়ামী লীগের নেতা-কর্মীদের পকেট ভারি করা।’

বিএনপির এ নেতা অভিযোগ করেন, সরকার প্রতিনিয়ত বিএনপির নেতাকর্মীদের হত্যা, গুম ও নির্যাতন করছে। এককভাবে ক্ষমতা দখল করাই এর উদ্দেশ্য ।

এক-এগারোর সরকার তারেক রহমানকে হত্যার ষড়যন্ত্র করেছিল বলে অভিযোগ করেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, এক-এগারোর সরকারের সেই ষড়যন্ত্র সফল করার চুক্তি নিয়েছে আওয়ামী লীগ সরকার।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলের কেন্দ্রীয় নেতাদের উদ্দেশে বলেন, আপনারা বিএনপির তৃণমূল নেতাকর্মীদের কাছে কাঠগড়ার একজন আসামি। কারণ সরকার পতনের আন্দোলনে আপনারা তৃণমূল নেতাকর্মীদের পাশে থাকেননি। ফলে এখনও সময় আছে কাঠগড়ার আসামি থেকে মুক্তি পেতে চাইলে তৃণমূল নেতাকর্মীদের সাথে রাজপথে শহীদ হওয়ার জন্য প্রস্তুত হন।

তিনি বলেন, ‘বিএনপির শীর্ষস্থানীয় নেতারা তৃণমূলকে সঠিকভাবে নেতৃত্ব দিতে পারেননি। আর এ কারণে বিএনপির ঘরের ফসল অন্য কেউ লুট করে নিয়ে গেছে। বিএনপির শীর্ষস্থানীয় নেতারা শুধু পদ, পদবি ও চেয়ার দখল করে বসে আছে।’

দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বিএনপির এ নেতা বলেন, ‘রাজপথে না থেকে শুধু মঞ্চে বক্তব্যে দিয়ে তারেক রহমানকে বন্দিশালা থেকে মুক্তি করা যাবে না। সুতরাং মঞ্চে বক্তব্য না দিয়ে রাজপথে কাজ করে দেখান, তারেক রহমানকে মুক্ত করুন।’

আয়োজক সংগঠনের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি অ্যাড. আব্দুস সালাম আজাদ, সহ-সভাপতি আব্দুল বারী ডেনী, ফারুক আহমেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ।