সকল মেনু

ব্যবসায়ী নেতাদের সঙ্গে আরব আমিরাত রাষ্ট্রদূতের বৈঠক অনুষ্ঠিত

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা ১১ মার্চ  : বাংলাদেশ ফেডারেশন অব চেম্বার্স অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদসহ ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করেছেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত শহীদ বিন হাজর আল শ‍াহী।

সোমবার এফবিসিসিআই কার্যালয়ে এ বৈঠক করেন তিনি। বৈঠকে কাজী আকরাম উদ্দিন আহমেদ ছাড়াও এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী, মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ, উপদেষ্টা মনজুর আহমেদ এবং স্ট্যান্ডিং কমিটি অন ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স‘র চেয়ারম্যান ও এফবিসিসিআই’র সাধারণ পরিষদের সদস্য কাজী খুররম আহমেদ উপস্থিত ছিলেন। বৈঠকে বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি ও ব্যবসায়িক ভিসা সহজ করার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি।

বৈঠকে বাংলাদেশ থেকে আরব আমিরাতে অদক্ষ, আধা দক্ষ ও দক্ষ জনশক্তি নিয়োগ বৃদ্ধি, বাংলাদেশি ব্যবসায়ীদের জন্য আরব আমিরাতের ভিসা সহজীকরণ, উভয় দেশের ব্যবসায়ী প্রতিনিধি বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ এবং বন্দর নগরী চট্রগ্রামে আরব আমিরাতের একটি লিয়াঁজো অফিস খোলার অনুরোধ করেন ব্যবসায়ীরা প্রতিনিধিরা।

এ সময় রাষ্ট্রদূত বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সুসর্ম্পক বৃদ্ধিতে যথেষ্ট আন্তরিক। এফবিসিসিআই’র দাবিসমূহ বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলে আশ্বস্ত করেন তিনি।

এছাড়া, সংযুক্ত আরব আমিরাতের জন্য বাংলাদেশে সম্ভাবনাময় বিনিয়োগখাতসমূহে একটি প্রতিবেদন তৈরি করে জমা দেওয়ারও আহবান জানান রাষ্ট্রদূত হাজর আল শাহী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top