চট্টগ্রাম জাতীয় প্রধান খবর

চট্টগ্রামে বাস–ট্রেন সংঘর্ষে নিহত ৫

   নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১১ মার্চ :  চট্টগ্রামে অবৈধ রেলক্রসিংয়ে বাস-ট্রেন সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় মহানগরীর চান্দগাঁ থানার বাহির সিগন্যাল এলাকার একটি অবৈধ রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কমপক্ষে ৭০ জন পোশাকশ্রমিক নিয়ে একটি বাস বাহির সিগন্যাল এলাকার অবৈধ রেলক্রসিং অতিক্রম করছিল। এ সময় দোহাজারী থেকে নগরীর ষোলশহর স্টেশনগামী একটি লোকাল ট্রেন বাসটিকে সজোরে ধাক্কা দেয়। এ সময় বাসটি ৫০ ফুট দূরে ছিটকে চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এতে ঘটনাস্থলেই পাঁচ শ্রমিক নিহত হন। স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের তাৎক্ষণিকভাবে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এদিকে বাস-ট্রেন সংঘর্ষে পোশাকশ্রমিক নিহতের খবরে চান্দগাঁওয়ের কালুরঘাট এলাকা থেকে শত শত পোশাকশ্রমিক রাস্তায় নেমে আরাকান সড়ক অবরোধ করে রেখেছেন। তারা পোশাক কারখানাসহ বেশ কিছু যানবাহন ভাঙচুর করেন। এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে রয়েছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রউফ বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি। এখনো উদ্ধার অভিযান চলছে, এই পর্যন্ত কতজন নিহত হয়েছেন, এ ব্যাপারে নিশ্চিত নই।’

শ্রমিকদের অবরোধ ও ভাঙচুর প্রসঙ্গে ওসি বলেন, ‘আমরা শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। অতিরিক্ত পুলিশ এলাকায় অবস্থান নিয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।’