সকল মেনু

রোনালদো প্রথম মেসি দ্বিতীয়

 ক্রীড়া ডেস্ক,ঢাকা, ১০ মার্চ :  ফুটবল জগতের এতোদিন সবচেয়ে ধনী ফুটবলার ছিলেন ডেভিড বেকহ্যাম। কিন্তু তিনি অবসর নেয়ায় সেরা ধনী ফুটবলার হলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। লিওনেল মেসি হয়েছেন দ্বিতীয়।

গেল বছর ১৬৫ মিলিয়ন পাউন্ড নিয়ে ফুটবল বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড় হয়েছিলন ডেভিড বেকহ্যাম। কিন্তু গেল বছর তিনি অবসর নেয়ার কারণে সেরা ধনী খেলোয়াড় নির্বাচিত হওয়ার যোগ্যতা হারান।

ফলে ক্রিশ্চিয়ানো রোনালদো তাকে পেছনে ফেলে ১২২ মিলিয়ন পাউন্ড নিয়ে সেরা ধনী ফুটবলার নির্বাচিত হন। ১২০.৫ মিলিয়ন পাউন্ড নিয়ে দ্বিতীয় হয়েছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি।

গেল বছর রোনালদো রিয়াল মাদ্রিদের সঙ্গে ৭৬ মিলিয়ন পাউন্ডের একটি চুক্তি করেন। এ ছাড়া নাইকি থেকেও মোটা অঙ্কের টাকা পেয়ে থাকেন তিনি। বার্সেলোনার সঙ্গে চুক্তি করা ছাড়াও এডিডাস ও তুর্কি এয়ারলাইন্সের কাছ থেকে মোটা অঙ্কের টাকা পান মেসি।

তৃতীয়স্থানে রয়েছেন চেলসির ফরোয়ার্ড স্যামুয়েল ইতো। তার মোট সম্পত্তির পরিমাণ ৭০ মিলিয়ন পাউন্ড। তবে যখন তিনি আনঝি মাখাচকালায় ছিলেন তখন সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত খেলোয়াড় ছিলেন। আর সে কারণেই সেরা তিনে উঠে আসতে পেরেছেন তিনি।

চতুর্থস্থানে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা খেলোয়াড় ওয়েন রুনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top