ঢাকা প্রধান খবর রাজনীতি

বিএনপির মহানগর কমিটি পুনর্গঠন শিগগিরই

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১০ মার্চ :  বিএনপির স্থায়ী কমিটির সভায় ঢাকা মহানগর বিএনপি ও কেন্দ্রীয় বিএনপি পুনর্গঠনের সিদ্ধান্ত নিয়েছেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ ছাড়া উপজেলা নির্বাচনে একক প্রার্থী নিশ্চিত করা, বিদ্যুতের দাম বাড়ানো হলে তাৎক্ষণিক কর্মসূচি এবং খালেদা জিয়ার জেলা সফর নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে।

রোববার রাতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির এক বৈঠকে এসব নিয়ে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রাত পৌনে ৯টা থেকে শুরু হয়ে প্রায় দুই ঘণ্টা এ বৈঠক হয়।

বৈঠক সূত্র জানায়, উপজেলা নির্বাচনের পরেই দলের কাউন্সিলের কথা ভাবা হচ্ছে। তবে এর আগে মহানগর কমিটিকে পুনর্গঠন করা হবে। এ ক্ষেত্রে দলের গুরুত্বপূর্ণ এ শাখাকে দুটি ভাগে ভাগ করা হবে, নাকি একটি শাখাই থাকবে- সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। প্রথমে মহানগরীর ওয়ার্ড কমিটিগুলো পুনর্গঠন করা হবে। তারপর মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

এ ব্যাপারে শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। জানতে চাইলে দলের স্থায়ী কমিটির একজন সদস্য রাইজিংবিডিকে জানিয়েছেন, কাউন্সিলের নির্দিষ্ট কোনো তারিখ ঠিক করা হয়নি। উপজেলা নির্বাচনের পরেই এর সম্ভাবনা রয়েছে। তবে শিগগিরই মহানগর কমিটি পুনর্গঠন করা হবে।

এ ছাড়া বৈঠকে বাকি উপজেলা নির্বাচনে দলের পক্ষে একক প্রার্থী দেওয়ার বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। সরকার বিদ্যুতের দাম বাড়ালে তাৎক্ষণিকভাবে এক দিনের জন্য হরতালের ডাক দেওয়ারও সম্ভাবনা রয়েছে। শিগগিরই বেশ কয়েকটি জেলা সফরে বের হবেন বিএনপির চেয়ারপারসন। সফরগুলো সর্বাত্মকভাবে সফল করার উপায় নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে সূত্র জানায়।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আর এ গনি, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, বেগম সারওয়ারি রহমান, আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান প্রমুখ।