সকল মেনু

কংগ্রেসের প্রথম দফা প্রার্থী তালিকা

লোকসভা নির্বাচনের প্রথম দফায় প্রার্থীদের তালিকা প্রকাশ করল কংগ্রেস। প্রথম দফায় ১৯৪ জনের নাম প্রকাশ করা হয়েছে।

এ তালিকা অনুসারে আমেথি থেকে প্রার্থী হচ্ছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী প্রার্থী হচ্ছেন রায়বরেলি থেকে। ফুলপুর থেকে ক্রিকেটার মোহাম্মদ কাইফ।
আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা: তালিকায় ১৫ শতাংশ নারী প্রার্থী রয়েছে। আর ৩৫ শতাংশ প্রার্থীর বয়স ৪০ বছরের নিচে। পশ্চিমবঙ্গের ১৭টি আসনের জন্য প্রার্থীদের নাম আছে এ তালিকায়।

পশ্চিমবঙ্গের আলীপুরদুয়ার থেকে প্রার্থী হচ্ছেন জোসেফ মুন্ডা, জলপাইগুড়ি থেকে সুখবিলাস বর্মা, রায়গঞ্জে দীপা দাশমুন্সি, মালদহ উত্তরে মৌসুম বেনজির নূর, মালদহ দক্ষিণে আবু হাসেম খান চৌধুরী, জঙ্গিপুরে অভিজিত মুখার্জি, বহরমপুরে অধীররঞ্জন চৌধুরী, মুর্শিদাবাদে মান্নান হুসেন, রানাঘাটে প্রতাপ রায়, বারাসতে ঋজু ঘোষাল, জয়নগরে অর্ণব রায়, ডায়মন্ড হারবারে মোহাম্মদ কুমারুজ্জামান কামার, কলকাতা উত্তরে সৌমেন মিত্র, উলুবেড়িয়ায় অসিত মিত্র, পুরুলিয়ায় নেপাল মাহাত এবং বীরভূমে সৈয়দ সিরাজ জিম্মি প্রার্থী হচ্ছেন।

ভারতের নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামী এপ্রিলের মাঝামাঝিতে লোকসভা নির্বাচন শুরু হবে। মে মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত পাঁচ দফায় ভোট গ্রহণ করা হবে।

বর্তমান লোকসভার মেয়াদ শেষ হচ্ছে ১ জুন। ৩১ মের মধ্যে নতুন লোকসভা গঠনের বাধ্যবাধকতা রয়েছে।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top