সকল মেনু

দক্ষ জনশক্তি তৈরিতে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে: অর্থমন্ত্রী

ঢাকা, ৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : যেখানে সম্পদ সৃষ্টির সম্ভাবনা বেশি থাকে,সেখানে গ্যাসের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার আশ্বস দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। শুক্রবার হবিগঞ্জের সায়েস্তাগঞ্জ উপজেলার আলীপুরে প্রাণ-আরএফএল গ্রুপের ইন্ডাষ্ট্রিয়াল পার্ক উদ্বোধনকালে একথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, শিল্পোন্নত এলাকায় রয়েলটি দেয়া হবে এবং এ রয়েলটির অংশ এলাকার শিক্ষা, স্বাস্থ্য ও উন্নয়নে ব্যয় হবে।

তিনি বলেন, সিলেটে বিদ্যুতের কোনো সংকট নেই। বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারাও এটি স্বীকার করেন। সঞ্চালন ব্যবস্থায় কিছুটা ত্রুটি আছে। তবে এ জন্য বারবার লোডশেডিং হওয়ার কথা নয়। বিদ্যুৎ অফিসের এখানকার কর্মকর্তারা সম্ভবত ইচ্ছে করেই এমনটি করে থাকে। কৃষিক্ষেত্রে প্রাণ-আরএফএল ব্যাপক সাফল্য এনেছে বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

শিল্পপার্ক এলাকার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- সাবেক সমাজকল্যাণমন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী, জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসার জন্য একটি হাসপাতাল এবং তাদের সন্তানদের লেখাপড়ার জন্য বিদ্যালয় ও মসজিদ নির্মাণ করা হবে এ পার্কে। এসব প্রতিষ্ঠান থেকে স্থানীয় জনগণও সুবিধা গ্রহণ করতে পারবেন।কারখানাটি পুরোপুরি চালু হলে ১৫ হাজার লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

দেশের ১০টি জায়গায় প্রাণ-আরএফএল গ্রুপের ১৩টি কারখানা রয়েছে। এসব কারখানায় ৪৫ হাজার নারী-পুরুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। এসব কারখানায় কাঁচামাল সরবরাহ করছে ৭৮ হাজার কৃষক। বিশ্বের ১০২টি দেশে রপ্তানি হচ্ছে প্রাণ-আরএফএল এর পণ্য। রপ্তানিক্ষেত্রে অবদানের জন্য ১০ বার শ্রেষ্ঠ জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছে গ্রুপটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top