সকল মেনু

শনিবার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি পাকিস্তান-শ্রীলংকা

ঢাকা, ৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে এশিয়া কাপ দ্বাদশ আসরের ফাইনাল। মুখোমুখি হচ্ছে রাউন্ড রবিন লীগ পর্বের দুই শীর্ষ পয়েন্ট ধারী শ্রীলংকা ও পাকিস্তান। দুপুর দুইটায় মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল নাইন এবং স্টার স্পোর্টস।

লীগ পর্বে অংশগ্রহণকারী দলগুলোর প্রত্যেকে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে এবং সর্বোচ্চ পয়েন্টধারী দল হিসেবেই টুর্ণামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে শ্রীলংকা এবং দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রাহক পাকিস্তান।

দুর্দান্ত ফর্মে থাকা চার বারের চ্যাম্পিয়ন শ্রীলংকা লীগ পর্বের সবগুলো ম্যাচেই জয় নিয়ে শতভাগ সফল দল হিসেবেই ফাইনাল খেলছে। যে ম্যাচে জয় পেলে অপরাজিত দল হিসেবেই চ্যাম্পিয়ন শিরোপা লাভ করবে। অপরদিকে বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তান চাইবে তৃতীয়বার শিরোপা ঘরে তুলতে। এই বাংলাদেশেই অনুষ্ঠিত আগের আসরে স্বাগতিকদের হারিয়ে শিরোপা জয় করেছিল তারা। এবারের ফাইনালের পথে পাকিস্তানীরা একবার শুধু হারের স্বাদ গ্রহণ করেছে শ্রীলংকার কাছে। তবে যে তিন ম্যাচে তারা জয় পেয়েছে তার মধ্যে শেষ দুই ম্যাচে লড়াই করতে হয়েছে শেষ ওভার পর্যন্ত। অল রাউন্ডার শহিদ আফ্রিদি একাই ভারত ও বাংলাদেশের বিপক্ষে জয় পাইয়ে দিয়েছে পাকিস্তানকে। যে কারণে কালকের ম্যাচটিতেও পাদপ্রদ্বীপের আলোয় থাকবেন এই আগ্রাসী ব্যাটসম্যান।

অপর দিকে লংকান দলের হয়ে বেশি নজরে থাকবেন সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। দলের এশিয়া কাপ মিশনে বলতে গেলে লংকানদের এই ইর্ষনীয় সফলতার মুল কেন্দ্রে ছিলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে গতকালের ম্যাচটি বাদ দিলে তাকেই আমলে নিতে সবার আগে। গতকাল বাংলাদেশের বিপক্ষে লীগ পর্বের শেষ ম্যাচে মাত্র ২ রানে আউট হওয়া সাঙ্গা টুর্ণামেন্টের প্রথম তিন ম্যাচ থেকে সংগ্রহ করেছেন যথাক্রমে ৬৭, ১০৩ ও ৭৬ রান। সেই সঙ্গে ২৫ ফেব্রুয়ারি টুর্ণামেন্টের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১২ রানের জয়টি লংকান দলকে দিবে বাড়তি অনুপ্রেরণা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top