সকল মেনু

২০২১ সালের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে: প্রধানমন্ত্রী

ঢাকা, ৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে দলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ২০২১ সালে আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের সমাবেশে এ সব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া অনেক বারই দেশের মানুষকে ডেকেছেন। কিন্তু তার ডাকে কেউই সাড়া দেয়নি।

হাসিনা বলেন, বিএনপি কিছুদিন পরপরই বিদেশি বন্ধুদের কাছে ধরনা দেয়। তারা ক’দিন পরপরই অ্যাম্বাসিতে গিয়ে আমাদের বিরুদ্ধে নালিশ করে। তারা নালিশ করে কি পেয়েছে? তারা নালিশ করে বালিশ পেয়েছে’ বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের গেল পাঁচ বছরের শাসনামলের সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ থাকা সত্ত্বেও ১ জানুয়ারির মধ্যে ত্রিশ কোটি বই আমরা শিক্ষার্থীদের হাতে তুলে দিতে সক্ষম হয়েছি। তারা ওই বইও পুড়িয়ে দিতে চেয়েছিল।

তিনি বলেন, তাদের এত নাশকতার পরেও আমরা রপ্তানিতে তিন শতাংশ প্রবৃদ্ধি ঘটিয়েছি। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রেখেছি। মূল্যস্ফীতিও আগের তুলনায় অনেক কমেছে। তাই বিএনপি নেত্রী এখন আন্দোলনের নতুন ফর্মুলা খুঁজছেন।

শুক্রবার বিকেল ৪টায় এই সমাবেশ শুরু হয়। বিকেল সাড়ে ৪টায় শেখ হাসিনা মঞ্চে আসন গ্রহণ করেন।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে সমাবেশের শুরুতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিম, উপদেষ্টা মণ্ডলির সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুল-উল আলম হানিফ ও দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মহানগর আওয়মী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ ও সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top