সকল মেনু

সোহরাওয়ার্দীতে আ.লীগের জনসভা বিকেলে

ঢাকা, ৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম)  : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে আওয়ামী লীগ। শুক্রবার বিকেলে সোহরাওয়াদী উদ্যানে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সভাপতিত্ব করবেন দলের সভাপতিম-লীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

৭ মার্চ উপলক্ষে সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিযে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সে সময় মন্ত্রিপরিষদের সদস্য ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৭ মার্চ বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৭১ সালের এই দিনে স্বাধীনতা সংগ্রামের ডাক দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তৎকালীন রেসকোর্স ময়দানের জনসমুদ্রে ২৩ বছরের বঞ্চনার ইতিহাস তুলে ধরে বাঙালিকে স্বাধীনতা সংগ্রামের জন্য যার যা আছে তাই নিয়ে প্রস্তুত থাকতে বলেন তিনি। একাত্তরের সেই উত্তাল সময়ে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দেব, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top