সকল মেনু

জমজমাট আইসিটি মোবাইল মেলা ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতাদের উপচেপড়া ভিড়

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বেচাবিক্রিতে জমে উঠেছে বাংলাদেশের বৃহত্তম বিসিএস আইসিটি কম্পিউটার ও মোবাইল মেলা। রাজধানীর প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের ১০দিন ব্যাপী মেলার গতকাল বৃহস্পতিবার ছিলো ৮ম দিন। সরেজমিন মেলায় গিয়ে দেখা যায়, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তরুণ ও পেশাজীবীরা থ্রি-জি প্রযুক্তির মোবাইল হ্যান্ডসেট, ওয়ালপ্যাড, ল্যাপটপ, সাউন্ড সিস্টেম, ডিজিটাল ক্যামেরা, ট্যাব, ল্যাপটপ, সিসি ক্যামেরা, মডেম, রাউটার প্রভৃতির সর্বশেষ অবস্থান জানতে তারা মেলায় ভিড় করছেন। কিনছেনও সাধ্যমতো।

প্রদর্শনী উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবায় দিচ্ছে বিশেষ ছাড়। কম্পিউটার, ল্যাপটপ ও স্মার্ট ফোন, ইন্টারনেট সিকিউরিটিসহ বিভিন্ন পণ্য বিশেষ মূল্যে তো মিলছেই, সঙ্গে থাকছে নানা উপহার।মেলা ঘুরে দেখা গেছে, আধুনিক প্রযুক্তিনির্ভর, মোবাইল কিনতে দেশীয় কোম্পানি ওয়ালটন প্যাভিলিয়নে ক্রেতারা সবচেয়ে বেশি ভিড় করছেন। মেলায় ওয়ালটনের মোবাইল ফোনসেটগুলো ক্রেতাদের মধ্যে দারুন হইচই ফেলেছে। এমনকি কয়েকটি মডেলের সেট বিক্রি বেশি হওয়ায় স্টক শেষ হয়েছে বলে প্যাভিলিয়নের কর্মকর্তারা জানান।

সরেজমিন দেখা গেছে, প্রতিদিনের মতো গতকালও ক্রেতা-দর্শনার্থীরা দলবেধে এসেছেন প্রযুক্তির বিভিন্ন পণ্য কিনতে ও দেখতে। দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটনও ক্রেতাদের সেবায় ৩৫ মডেলের মোবাইল সেট ৪টি মডেলের ট্যাবলেট পিসি ও বিভিন্ন ধরনের এলইডি মনিটর ও টিভি নিয়ে প্যাভিলিয়ন সাজিয়েছে মেলাতে। প্যাভিলিয়ন কর্মকর্তা হাবিবুর রহমান তুহিন বলেন, মেলায় ওয়ালটনের স্মার্টফোন ক্রেতা-দর্শনাথীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। বাজারে প্রচলিত স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে মূল্যসাশ্রয়ী হওয়ায় মেলায় ক্রেতাদের মধ্যে ওয়ালটন সেট নিয়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। তাছাড়া মেলা উপলক্ষে সব ধরনের সেটের উপর ২ থেকে ১৫ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। ফলে চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে মেলার শুরু থেকেই ক্রেতা-দর্শনাথীদের বেশ আকৃষ্ট করেছে ওয়ালটনের সেটগুলো। সেই সঙ্গে সেটগুলো বিক্রিও হচ্ছে আশানুরূপ।

ওয়ালটন প্যাভিলিয়নের ইনচার্জ মো. সিরাজুল ইসলাম বলেন, মেলার প্রথম দিন থেকেই তরুণসহ সব ধরনের ক্রেতারা ওয়ালটন প্যাভিলিয়নে স্মার্ট ফোন দেখতে ও কিনতে ভীড় করছেন। মেলাতে ৩৫ মডেলের সেট প্রদর্শিত হচ্ছে। তবে ইতোমধ্যে কোম্পানির কয়েকটি মডেলের সেট বিক্রি শেষ হয়েছে। মেলায় ওয়ালটন বেশ কয়েকটি নতুন মডেলের মোবাইল ফোনসেট নিয়ে এসেছে। এছাড়া মেলাতে আপকামিং জেড-এক্স সেটের প্রদর্শন ও অর্ডার নেয়া হচ্ছে। বুকিং দিলেই স্ক্যাচ কার্ডের মধ্যেমে ২ থেকে ৬০ শতাংশ মূল্য ছাড় পাবেন ক্রেতারা। এতে ক্রেতাদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। তাছাড়া অন্যান্য সেটগুলোও প্রচুর বিক্রি হচ্ছে। তবে প্রিমো আরএক্স, প্রিমো ওয়ালপ্যাড এইটডব্লিউ ও প্রিমো জিএফ, প্রিমো ডি-ফোর, প্রিমো জিএইচ, প্রিমো জিএফ, প্রিমো ওয়ালপ্যাড এইটবি বেশি বিক্রি হচ্ছে। এমনকি এক্স-টু মিনি ও ওয়ালপ্যাড এইটের স্টক শেষ হয়ে গেছে।

ওয়ালটনের নিজস্ব গবেষণায় সেটগুলোতে সংযোজিত হয়েছে নতুন নতুন ফিচার, সহজ অপারেটিং সিস্টেম। ফলে দেশে-বিদেশে সেটগুলোর ব্যাপক চাহিদা থাকায় ওয়ালটন হ্যান্ডসেট বাংলাদেশের চাহিদা মিটিয়ে বিশ্বের ৮টি দেশে রফতানি হচ্ছে। তিনি বলেন, হ্যান্ডসেটের পর আমরা সম্প্রতি ট্যাবলেট পিসি বাজারে এনেছি।

গত ২৭ ফেব্রুয়ারি রাজধানীর বসুন্ধরার যমুনা ফিউচার পার্কে এ মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সংসদ সদস্য সালমা ইসলাম, ওয়ালটন প্লাজা ডেভেলপমেন্টের নির্বাহী পরিচালক ইভা রেজয়ানা। মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত । দর্শনার্থী ও ক্রেতাদের জন্য প্রতিদিন সকাল ৮ থেকে রাত ১০ পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। তবে শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাচ্ছে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top