সকল মেনু

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

কক্সবাজার, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের মেয়েরা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দারুণ আত্মবিশ্বাসের যোগান দিচ্ছে। দুই ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল তারা। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে ৪৩ রানে জিতেছিল তারা। বৃহস্পতিবার শেষ ম্যাচে তিন উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পেল সালমা খাতুনরা।

কক্সবাজারের নতুন এই ভেন্যু বোলারদের জন্য বলা চলে। প্রথম ম্যাচে সফরকারীদের ১৫৩ রানের লক্ষ্য দিয়েও লতা মন্ডল ও জাহানারা আলমের বোলিংয়ে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে লতা, পান্না ঘোষ ও রুমানা আহমেদ দুটি করে উইকেট পেলেন। আর সবচেয়ে বেশি তিন উইকেট নিয়ে পাকিস্তানকে ৮৭ রানে গুটিয়ে দিলেন সোহেলি আখতার।

সফরকারীদের হয়ে দুজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছান। ২৮ রানে সৈয়দা ফাতিমা আবিদি ও ১৮ রানে অধিনায়ক সানা মির রুমানার জোড়া শিকার হন। সোহেলি চিঁড় ধরান মিডল অর্ডারে।

লক্ষ্যে নেমে ১৩ রানে ওপেনার শামিমা সুলতানা আউট হলেও আয়েশা রহমান ও ফারজানা হকের ৩৭ রানই ইনিংস সেরা জুটি হয়ে দাঁড়ায়। এরপর পাকিস্তানি অধিনায়ক সানার ব্রেকথ্রুতে বিপদে পড়েছিল স্বাগতিকরা। ইনিংস সর্বোচ্চ ২৯ রান করেন আয়েশা। এছাড়া ফারজানা ১৮ ও লতা মন্ডল ১৬ রান করেন। নুজহাত তাসনিয়া ১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। অপর প্রান্তে টিকে ছিলেন পান্না।

সানা মির ১০ ওভারে ২৬ রান দিয়ে চার উইকেট নেন। দলকে জেতাতে না পারলেও ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top