খেলা

আবারও তীরে এসে তরী ডুবল টাইগারদের

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের বিপক্ষে আজকের ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছে শ্রীলংকা। ২০৪ রান করে কয়েকবার জয়ের আশা জাগালেও শেষ পর্যন্ত জিততে পারেনি টাইগাররা। ৬ রান বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় লংকানরা।

উইকেট দুটি পেয়েছেন আল আমিন। জিয়াউর রহমান, আরাফাত সানি, মাহমুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট পেয়েছেন।

এর আগে টসে জিতে শ্রীলঙ্কাকে ২০৫ রানের টার্গেট দেয় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতেই ৭৪ রান যোগ করে ধীরেসুস্থে এগিয়ে যাচ্ছিলেন শামসুর রহমান ও এনামুল হক। কিন্তু এরপর দ্রুতই তিন উইকেট হারিয়ে কিছুটা চাপের মুখেই পড়েছে বাংলাদেশ।

গত ম্যাচে শতক হাঁকানো এনামুল ৪৯ রানে আউট হয়ে যান। প্রিয়াঞ্জানের বলে থিরিমান্নে হাতে ক্যাচ তুলে দেন তিনি। প্রিয়াঞ্জানের বলে ২০ রানে ক্যাচ তুলে দেন সাকিব।

প্রথম ১৮ ওভার পর্যন্ত নির্বিঘ্নেই কাটিয়েছিলেন দুই বাংলাদেশি ওপেনার। কিন্তু এরপর বাংলাদেশ শিবিরে বড়সড় আঘাতই হেনেছেন অজন্তা মেন্ডিস। এক ওভারেই সাজঘরে ফিরিয়েছেন শামসুর (৩৯) ও মুমিনুল হককে (১)। দুই ওভার পরে অধিনায়ক মুশফিকুর রহিমও (৪) আউট হয়েছেন চতুরঙ্গা ডি সিলভার শিকার হয়ে।

নিয়ম রক্ষার এই ম্যাচে বাংলাদেশ ওপেনার ইমরুল কায়েসকে পাচ্ছে না। চোটগ্রস্থ হওয়ার তার বদলে স্কোয়াডে ফিরেছে শামসুর রহমান। বাদ পড়েছেন আবদুর রাজ্জাক। তার বদলে একাদশে ফিরেছেন আরাফাত সানি। শ্রীলঙ্কা বিশ্রাম দিয়েছে লাসিথ মালিঙ্কাকে। খেলবেন না দিনেশ চান্ডিমালও।

বাংলাদেশ দল:
শামসুর রহমান, আনামুল হক বিজয়, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নাসির হোসেন, জিয়াউর রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, আরাফাত সানি, রুবেল হোসেন ও আল-আমিন হোসেন।

শ্রীলঙ্কা দল:
কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনে, আশান প্রিয়াঞ্জন, অ্যাঞ্জোলো ম্যাথুস, চতুরঙ্গ ডি সিলভা, তিসারা পেরেরা, সচিত্র সেনানায়েক, অজন্তা মেন্ডিস ও সুরাঙ্গা লাকমল।