খেলা

বাংলাদেশ ২০৪ : শ্রীলঙ্কা ১৫৭/৬ (৪০ ওভার)

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের দেয়া ২০৫ রানের টার্গেটে খেলতে নেমে ৪০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। ক্রিজে অ্যাঞ্জেলা ম্যাথুজ (৪৭) ও পেরেরা (০)  রান নিয়ে ব্যাট করছেন।

বাংলাদেশের পক্ষে আল-আমিন ২টি ও জিয়াউর রহমান ১টি করে উইকেট নেন।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে শামসুর রহমান (৩৯), মুশফিকুর রহিম (৪), আনামুল হক (৪৯), সাকিব আল হাসান (১১),  মাহমুদুল্লাহ (২৫), নাসির হোসেন (৩০), জিয়াউর রহমান (১৩), রুবেল (০), আল-আমিন হোসেন (০) আরাফাত সানি (৫), ও মমিনুল (১) রান করেন।

শ্রীলঙ্কার পক্ষে লাকমাল ২টি, পেরেরা ২টি, মেন্ডিস ২টি, প্রিয়াঞ্জন ২টি ও ডি সিলভা ১টি করে উইকেট নেন।

মিরপুরে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। দুপুর ২টায় এ ম্যাচ শুরু হয়।

এর  আগে এশিয়া কাপে তিন খেলায় জিতে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। আগামী ৮ মার্চ পাকিস্তান ও শ্রীলঙ্কা ফাইনালে মুখোমুখি হবে।

বাংলাদেশের সাথে বৃহস্পতিবারের শ্রীলঙ্কার ম্যাচ শুধুমাত্র নিয়ম রক্ষার ম্যাচ। আর বাংলাদেশের জন্য মান বাঁচানোর ম্যাচ। এবারের এশিয়া কাপে বাংলাদেশ তিন খেলায় জয় পায়নি একটিতেও। তাই স্বাগতিক বাংলাদেশের জন্য নিজের মাঠে সম্মান রক্ষা করাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

লঙ্কানদের কাছে ম্যাচে হার জয় নিয়ে কোন চাপ থাকবে না। শুধু পাকিস্তানের বিপক্ষে ফাইনালের জন্য ব্যাটিং বোলিং ঝালিয়ে নেয়ার জন্যই মাঠে নামবে তারা।

বাংলাদেশ গত আসরে ফাইনাল খেলা দলটি এবার একটি ম্যাচও না জিততে পারলে মুশফিকদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতেই পারে। গত দেড় বছর ধারাবহিক ক্রিকেট সাফল্যর পর গত দুই মাস ক্রিকেটে দারুণ ব্যর্থতার পর মঙ্গলবার মিরপুরে স্বরুপে ফেরে অবশ্য টাইগরারা।

পাকিস্তানের কাছে তিন উইকেটে হারলেও বাংলাদেশের ২৯ বছরের ক্রিকেট ইতিহাসে নতুন ইতিহাস সৃষ্টি করতে সক্ষম হয়েছে টাইগাররা। একদিনে ক্রিকেটে বিশ্বসেরা পাকিস্তানের বিপক্ষে মাত্র ৩ উইকেটে ৩২৬ রান করে নতুন ইতিহাস করে মুশফিকুর রহিমের দল। স্বাগতিক বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার এশিয়া কাপের শেষ ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

বাংলাদেশ : শামসুর রহমান, আনামুল হক, মমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, নাসির হোসেন, মাহমুদুল্লাহ, জিয়াউর রহমান, আরাফাত সানি, রুবেল হোসেন, আল-আমিন হোসেন।

শ্রীলঙ্কা : কৌশল পেরেরা, থিরিমান্নে, কুমার সাঙ্গাকারা, জয়াবর্ধন, প্রিয়ানজন, অ্যাঞ্জেলা ম্যাথুজ, ডি সিলভা, পেরেরা, সেনানায়েক, অজন্তা মেন্ডিস, লাকমাল।