সকল মেনু

পর্তুগালের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো

স্পোর্টস ডেস্ক , ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : একের পর এক কীর্তি গড়াটাই তার নিয়মিত স্বভাব। বুধবার আরো একবার দ্যূতি ছড়ালেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রমাণ করলেন কেন তিনি বিশ্বফুটবলের সেরা স্ট্রাইকার।

আফ্রিকার শক্তিশালী ক্যামেরুনের বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর সিআর সেভেনের অসাধারণ নৈপুণ্যেই পর্তুগাল ৫-১ গোলে হারিয়েছে ক্যামেরুনকে। এই ম্যাচেই দুই গোল করে রোনালদো ছাড়িয়ে গেছেন পর্তুগালের সর্বোচ্চ (৪৭) গোলদাতা পাওলেতাকে। এর ফলে ক্রিশ্চিয়ানো রোনালদোই এখন পর্তুগালের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার মালিক।

বুধবার ক্যামেরুনের বিপক্ষে প্রথমার্ধের ২১ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফিফা ব্যালন ডি’অর জয়ী রোনালদো। আর এই গোলেই পাওলেতাকে ছাড়িয়ে যান তিনি। দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে আরও একবার প্রতিপক্ষের জালে বল জড়ান এই পর্তুগীজ।

এর ফলে ১১০ ম্যাচে রোনালদোর সংগ্রহ ৪৯ গোল। আর ২০০৬ সালে ফুটবলকে বিদায় জানানো পাওলেতা ৪৭ গোল করেছিলেন ৮৮ ম্যাচ খেলে।

এই জয়ের ফলে দারুণ উচ্ছ্বাসিত ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচ শেষে তিনি বলেন, “আমি জানতাম এই দিনটা একদিন আসবেই। এটা সত্যিই অসাধারণ। কেননা জাতীয় দলে ১০ বছর ধরেই খেলছি আমি। আর সত্যি কথা বলতে এগুলো কঠোর অনুশীলনেরই ফল।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top