প্রধান খবর

জঙ্গিবাদদের সঙ্গে হাত মেলালে রেহাই দেয়া হবে না : প্রধানমন্ত্রী

ঢাকা, ৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : গণতন্ত্রের অগ্রযাত্রা রক্ষায় পুলিশ বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাহসী ভূমিকা রাখায় ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ ও অপরাধের সঙ্গে হাত মেলালে যে পর্যায়ের ব্যক্তিই হোক তাদের রেহাই দেয়া হবে না।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠানে রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত বার্ষিক পুলিশ সমাবেশে তিনি এ কথা বলেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় রাজারবাগ পুলিশ লাইনে আনুষ্ঠানিকভাবে বর্ণাঢ্য কুজকাওয়াজে সালাম গ্রহণের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পুলিশ সমাবেশে প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীকে সর্বোচ্চ সেবা ও ত্যাগের মানসিকতা নিয়ে জনগণের জন্য কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, জঙ্গি ও অপরাধীদের সঙ্গে হাত মেলালে কঠোর শাস্তি পেতে হবে। সে যেপর্যায়ের ব্যক্তিই হোক দোষীদের রেহাই দেয়া হবে না। তিনি বলেন, জঙ্গিবাদ দমনে পুলিশের পাশাপাশি সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, পুলিশ হচ্ছে শান্তিপ্রিয় সাধারণ জনগোষ্ঠীর প্রধান ভরসা। তাই প্রতিটি থানা ও ফাঁড়িকে জনগণের প্রকৃত আশ্রয়স্থল হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, সর্বোচ্চ সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। এ ব্যাপারে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রায় ৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছি। আইনশৃঙ্খলা খাতে অর্থ বরাদ্দকে আমরা বিনিয়োগ হিসেবে বিবেচনা করি। পুলিশসহ প্রতিটি খাতে উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে।

পরে বিশেষ অবদান রাখার জন্য এ বছর ১০৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) দেয়া হয়।

প্রধানমন্ত্রী পুলিশ সদস্যদের মধ্যে ৪ ধরনের পদক বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা), প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম-সেবা) বিতরণ করেন।