সকল মেনু

৩০ মার্চের মধ্যে জিএসপির সব শর্ত পূরণ : বাণিজ্যমন্ত্রী

ঢাকা, ৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ৩০ মার্চের মধ্যে জিএসপি সুবিধা ফিরে পাওয়ার সব শর্ত পূরণ করা হবে। এরপর বিদেশিদের উপলব্ধি হলে আমরা জিএসপি সুবিধা ফিরে পাবো। বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, জিএসপির সুবিধা ফিরে পেতে ১৬ শর্তের মধ্যে বাকি রয়েছে গামেন্ট খাতে ডাটাবেইজ তৈরি এবং পরিদর্শক নিয়োগ করা। এ মাসের মধ্যেই ডাটাবেইজ তৈরির কাজ শেষ হবে এবং সম্পন্ন হবে ২০০ গার্মেন্ট পরিদর্শক নিয়োগের কাজ।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, রানা প্লাজা ধসের পর আর কোনো দুর্ঘটনা ঘটেনি। বাংলাদেশের ইমেজ সংকটের উন্নতি হচ্ছে। বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশে ব্যবসা করতে আগ্রহী হওয়ায় রফতানি বাড়ছে। তিনি বলেন, ইপিজেডে ট্রেড ইউনিয়ন আইন শ্রম আইনের সঙ্গে সমন্বয় করা হবে। রানা প্লাজা ধস এবং তাজরীন ফ্যাশনে দুর্ঘটনার পর আমরা একটা আ্যাকশান প্লান করেছি। সেগুলো ধারাবাহিকভাবে বাস্তবায়নের দিকে এগিয়ে যাচ্ছি। আমরা ধাপে ধাপে পদক্ষেপ নিচ্ছি। এর অংশ হিসেবে গজারিয়ায় ৫০০ বিঘা জমি অধিগ্রহণ করা হয়েছে। সেখানে গামেন্ট পল্লি গড়ে তোলা হবে। যুগোগযোগী বিল্ডিং নির্মাণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top