খেলা

উদ্বোধনী অনুষ্ঠানে থাকবে চমকের পর চমক

ঢাকা, ৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ১৬ মার্চ। উদ্বোধনী অনুষ্ঠান হবে ১৩ মার্চ। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবে নানা চমক।

গাইবেন বিশ্বখ্যাত গায়ক অ্যাকন, ভারতের এ আর রহমান, উদিত নারায়ণ, বাংলাদেশের রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন। থাকবে জনপ্রিয় ব্যান্ড মাইলস-নগর বাউলও।

এবারের বিশ্বকাপের একমাত্র আয়োজক বাংলাদেশ। ২০১১ সালে একদিনের বিশ্বকাপেও ভারত ও শ্রীলঙ্কার সাথে সহআয়োজক ছিল বাংলাদেশ।

২০১১ সালে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে প্রশংসা কুড়িয়েছিল বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সে অনুষ্ঠানটি ছিল তিন ঘন্টার।

এবারও সেরকম জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা হাতে নিয়েছে ক্রিকেট বোর্ড ও টূর্ণামেন্ট আয়োজক কমিটি। ১৩ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব নিয়েছে গ্রে অ্যাডভারটাইজিং বাংলাদেশ ও ব্লুজ কমিউনিকেশন।

এরই মধ্যে নিশ্চিত হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইবেন যুক্তরাষ্ট্রের হিপ হপ ও আর.এন্ড বি.(রিদম এন্ড ব্লুজ) গায়ক অ্যাকন এবং ভারতের প্রখ্যাত এ আর রহমান।

সাথে থাকবেন ভারতের জনপ্রিয় শিল্পী উদিত নারায়ণ, জাবেদ আলী, নিতি মোহান ও হারজিৎ কর।

বাংলাদেশের রুনা লায়লা, সাবিনা ইয়াসমীন, কুমার বিশ্বজিৎ ও মমতাজও এই অনুষ্ঠানে গাইবেন। সঙ্গে যোগ দিবে দেশের জনপ্রিয় ব্যান্ড মাইলস এবং নগর বাউল।

এ ছাড়া এই আয়োজনে `টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০১৪`-এর থিম সং পরিবেশন করবেন পান্থ কানাই, তাপস, এলিটা, জোহান, শান্ত, পূজা, ফুয়াদ ও কোনাল।

আগামী ১১ মার্চ ঢাকায় পা রাখবেন অ্যাকন। ১৮ সদস্যের দল নিয়ে আসছেন তিনি। ঢাকায় আসার পরদিন বঙ্গবন্ধু স্টেডিয়ামে রিহার্সেল করবেন অ্যাকন। একই পরিকল্পনা এ আর রহমানের। তবে তার সাথে আসছেন ১২০ সদস্যের দল।

পারফর্মেন্সের পর জমকালো আতশবাজি ও লেজার শো দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের ইতি টানার পরিকল্পনাও করছেন আয়োজকরা।