সকল মেনু

পাকিস্তানকে সমর্থন করে ৬৭ ছাত্র বহিষ্কার

স্পোর্টস ডেস্ক , ৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মানুষে হিসেবে যেকোনো দলকে সমর্থন করার স্বাধীনতা মানুষের থাকাটা স্বাভাবিক। কিন্তু উত্তর প্রদেশে তেমনটি নেই। ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করে বহিষ্কার হয়েছেন কাশ্মিরের ৬৭জন ছাত্র। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বহিষ্কার করে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

রোববার এশিয়া কাপে হাইভোল্টেজ ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। শহিদ আফ্রিদির দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে ১ উইকেটে হারায় পাকিস্তান। এমন অসাধারণ জয় উদযাপন করে উত্তর প্রদেশের স্বামী বিবেকানন্দ সুবার্তি বিশ্ববিদ্যালয়ের কিছু কাশ্মিরি ছাত্র। কিন্তু এই উদযাপনই তাদের জন্য দুর্ভাগ্য বয়ে নিয়ে আসে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় উদযাপন করার দায়ে ৬৭ জন কাশ্মিরের ছাত্রকে বহিষ্কার করে বাড়ি পাঠিয়ে দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মানজুর আহমেদ। সাংবাদিকদের কাছে তিনি বলেন, ‘পাকিস্তানের পক্ষে কিছু ছাত্রের অস্বাভাবিক আচরণের কারণে আমাদেরকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।’

রোববার ওই ছাত্ররা বিশ্ববিদ্যালয়ের মদন ধিঙ্গরা হলে ভারত-পাকিস্তানের ম্যাচ উপভোগ করেন। ভারতের প্রতিটি উইকেট পরার পর পরই তারা চিৎকার করছিল। এরপর পাকিস্তান জয় পাওয়ার পর তারা উল্লাসে মেতে ওঠে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভারতের একটি হিন্দি চ্যানেলকে বলেন, ‘ক্যাম্পাসে পাকিস্তান পন্থী শ্লোগান দিয়ে সাধারণ ছাত্রদের মনে টেনশন সৃষ্টি করার দায়ে তাদেরকে বহিষ্কার করা হয়েছে।’

তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চেয়েছিল ছাত্ররা ক্ষমা প্রার্থনা করুক। কিন্তু ছাত্ররা সেটা না করায় তাদের বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।

তবে এমন সিদ্ধান্তে বেশ কিছু অবিভাবক সন্তুষ্টি প্রকাশ করেছেন। তাদেরই একজন বলেন, ‘পাকিস্তানকে সমর্থন করে শ্লোগান দেয়ায় ক্যাম্পাসে বেশ উত্তাপ বিরাজ করছিল। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় তাদের বহিষ্কার করে বাড়ি পাঠিয়ে দিয়ে ভালো করেছে। একটা অনাকাঙ্খিত সংঘর্ষ থেকে ছাত্ররা রক্ষা পেয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top