খেলা

মান বাঁচানোর লড়াইয়ে ভারত-আফগানিস্তান

ঢাকা, ৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মান বাঁচানোর লড়াই ভারতের। অন্যদিকে নিজেদের শক্তি ও সামর্থ প্রমাণের লড়াই আফগানিস্তানের।
মূলত দুই দলের নিয়ম রক্ষার ম্যাচ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার অনুষ্ঠিত হওয়ার অপেক্ষায়।

কারণ দ্বাদশ এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

এখন ভারত ও আফগানিস্তানের ম্যাচ এবং বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের কোনো গুরুত্বই থাকল না। দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে।

একদিনের আন্তর্জাতিক অঙ্গনে এবারই প্রথম ভারতের মুখোমুখি হবে আফগানিস্তান। এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল তারা। সে ম্যাচে জয় পেয়েছিল ভারত।

এশিয়া কাপের এবারের আসরে ভারতের একমাত্র জয় বাংলাদেশের বিপক্ষে। নবাগত দল আফগানিস্তানও হারিয়েছে বাংলাদেশকে। ভিরাট কোহলির নেতৃত্বের ভারত শ্রীলঙ্কার কাছে হার দিয়ে শুরুর পর বাংলাদেশের বিপক্ষে জয়্ পায়। এর পর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হেরে যায় তারা। বিশ্বকাপের আগে বাংলাদেশের মাটিকে আরেকটি জয় তাদের আত্মবিশ্বাস বাড়াবে অবশ্যই। এই লক্ষ্যে খেলবে তারা।

অন্যদিকে ভারতের ব্যাটিং শক্তিকে গুড়িয়ে দেওয়ার লক্ষ্য আফগান বোলারদের। বাংলাদেশের বিপক্ষে ঐতিহাসিক জয়ের পর শ্রীলঙ্কার বিপক্ষে বোলিং শক্তি দিয়ে লড়াই করেছে আফগানরা। কিন্তু ব্যাটিং দিয়ে পারেনি। তাই এবার ব্যাটসম্যানরাও নিজেদেরকে প্রমাণ করার মিশনে নেমেছেন।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান  আম্বাতি রাইডু বলেছেন, ‘আমরা যে ম্যাচটি হেরে গেছি সেটি ছিল খুব ক্লোজ ম্যাচ। ম্যাচে এমন হয়েই থাকে। তবে আগামীকালকের (আজ) ম্যাচ নিয়ে আমরা খুব সিরিয়াস। যেভাবেই হোক আমাদের ভালো ক্রিকেট খেলে ম্যাচ জিততে হবে।’