জাতীয়

বিদ্যুতের দর বাড়ালে গণআন্দোলন: নাগরিক ঐক্য

ঢাকা, ৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিদ্যুতের মূল্য বাড়ালে দেশবাসীকে সঙ্গে নিয়ে গণআন্দোলন গড়ে তোলা হবে বলে হুমকি দিয়েছে নাগরিক ঐক্য।

আজ সন্ধ্যায় সংগঠনের কেন্দ্রিয় কমিটির সদস্য ইফতেখার আহমেদ বাবু এক বিবৃতিতে সংগঠনটির পক্ষে থেকে বলা হয় দেশে কুইক রেন্টাল বিদ্যুত কেন্দ্রের নামে উচ্চমূল্যের বিদ্যুৎ উৎপাদন ও নবায়নের নামে দুর্নীতিকে রাষ্ট্রীয়ভাবে বৈধ করার অপচেষ্টা করছে সরকার। সরকারের এ অপচেষ্টা প্রতিহত করার ঘোষণাও দেয় সংগঠনটি।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, যেখানে দুর্নীতি ও অদক্ষতাকে দূর করে বিদ্যুতের দর কমানো দরকার ছিল সে অবস্থায় দর বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই। সরকার এ ধরনের জনবিরোধী প্রচেষ্টা থেকে সরে না আসলে নাগরিক ঐক্য আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও হুশিয়ার করা হয়।

উল্লেখ্য, আজ মঙ্গলবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশনে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রস্তাবের উপর গণ-শুনানী অনুষ্ঠিত হয়। এতে নাগরিক ঐক্যের পক্ষ থেকে কেন্দ্রিয় কমিটির সদস্য ইফতেখার আহমেদ বাবু, শফিকুর রহমান হিরু, আব্দুল বারী, খন্দকার সেলিম, মো. ওয়াহিদুজ্জামান খান ও বিথী জিন্নুর অংশ নেন।

অন্যান্যদের মধ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), গণফোরাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), গণসংহতি আন্দোলন ও কমিউনিস্ট লীগ’র নেতৃবৃন্দ এই শুনানিতে অংশগ্রহণ করেন।