সকল মেনু

স্থানীয় নির্বাচন নিয়ে একদিনেই সুর পাল্টালেন আশরাফ

ঢাকা, ৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : স্থানীয় সরকার নির্বাচন সংশ্লিষ্ট মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম একদিনেই সুর পাল্টে ফেলেন। সোমবার রাজধানীতে আওয়ামী লীগের এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন দলীয়ভাবে করার চিন্তা-ভাবনা করছে সরকার।’ আর মঙ্গলবার সুর পাল্টে ফেললেন তিনি।

মঙ্গলবার দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে চট্টগ্রামের সংসদ সদস্য এম আবদুল লতিফের এক লিখিত প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘স্থানীয় সরকার বিভাগের সকল পর্যায়ে ইউনিয়ন পরিষদ হতে উপজেলা, জেলা পরিষদ, পৌরসভা ও সিটি করপোরেশনে দলীয়ভাবে নির্বাচনের পদক্ষেপ গ্রহণের বিষয়ে আপাতত কোনো পরিকল্পনা সরকারের নেই।’

হাজী মো. সেলিমের এক সম্পূরক প্রশ্নে সৈয়দ আশরাফ বলেন, অপরিকল্পিত নগরায়ন ও অত্যাধিক জনসংখ্যার কারণে সবার দোরগোড়ায় সেবা পৌঁছানো সম্ভব নয়।

সৈয়দ আশরাফ বলেন, ঢাকার চারপাশের নদী যেভাবে দূষিত করা হয়েছে তাতে ট্রিটমেন্ট করেও ব্যবহারের উপযোগী করা কঠিন হয়ে পরছে। তাই অনেক দূর হতে পানি এনে নগরবাসীকে দেয়া হচ্ছে। তাই বিশুদ্ধ পানি সরবরাহ অনেক ব্যয়বহুল একটি প্রকল্প।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top