জাতীয়

পুলিশের গুলির বিরুদ্ধে প্রস্তুতি নিতে বললেন রনি

ঢাকা, ৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সরকার বিরোধী আন্দোলনে পুলিশের গুলির পাল্টা প্রস্তুতি নেয়ার পরামর্শ দিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। তিনি বলেন, রাজপথে নামলে পুলিশ গুলি করবেই। কিন্তু পুলিশের গুলির পাল্টা কি হবে তার প্রস্তুতি গ্রহণ করতে হবে। অন্যথায়  বর্তমান সঙ্কট থেকে জাতির মুক্তি মিলবে না ।

মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় জাতীয়  প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে খেলাফত মজলিশ আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

রনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে সরকার তার সর্বোচ্চ শক্তি প্রয়োগ করবে এটাই স্বাভাবিক, যেকোনো সরকারই তা চায়। কিন্তু জনগণের মুক্তি আর গণতন্ত্র রক্ষায় সকল অপশক্তি রুখে দিতে জনগণকেই এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, রাজপথে নেমে শুধু আন্দোলন করলেই হবে না সেই সঙ্গে বিদেশি শক্তিকে কাছে আনতে হবে।

আওয়ামী লীগের সাবেক এ এমপি বলেন, যে সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নেয় তার অস্তিত্ব ধীরে ধীরে ক্যান্সার রোগে ধাবিত হয়। যে ক্যান্সার নিরাময়যোগ্য নয়।

সরকারের ক্ষমতা সম্পর্কে তিনি বলেন, দেশের জনগণ যতদিন পর্যন্ত চাইবে ঠিক ততদিন পর্যন্ত সরকার ক্ষমতায় থাকতে পারবে। পাঁচ বছর কিংবা পাঁচ মাস এটা সরকারের উপর নয়, জনগণের ইচ্ছার ওপরই নির্ভর করে।

আওয়ামী লীগ করে কেউ জামায়াতের কিংবা খেলাফতের অনুষ্ঠানে গেলে তো আর ক্ষতি নয় বরং সেখান থেকে সে তার দলের সমস্যাগুলো বুঝতে পেরে সংশোধন হতে পারবে বলে মনে আওয়ামী লীগের এ সাবেক সংসদ সদস্য।

খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে বৈঠকে আরও বক্তব্য রাখেন- ঢাবির সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদ, মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীর  প্রতীক, ইসলামিক পার্টির চেয়ারম্যান আব্দুল মোবিন, এনডিপির মহাসচিব আলমগীর মজুমদার প্রমুখ।