সকল মেনু

দীর্ঘস্থায়ী হয় ফেসবুক প্রেমের বিয়ে

লাইফস্টাইল প্রতিবেদক, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : সময়ের সঙ্গে মানুষের জীবনযাত্রা দ্রুত পাল্টাচ্ছে। পাল্টাচ্ছে ভাবনা- পাল্টাচ্ছে ভালোবাসা। আমাদের সংস্কৃতিতে সোশাল নেটওর্য়াকিংয়ে প্রেম যতই আড়চোখে দেখা হোক, যদি একবার বিবাহ বন্ধনে পড়ে যান- টিকে যাবে। টিকে যাবে আপনার দাম্পত্য জীবন। একটি গবেষণায় উঠে আসছে যাঁরা ২০০৫ থেকে ২০১২- এর মধ্যে ৭ শতাংশ মানুষ সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রেম করে বিয়ে করেছেন, তাঁরা সুখে শান্তিতে দিব্যি আছেন।

কানসাস বিশ্ববিদ্যালয়ের এক গবেষক জেফরি হল জানাচ্ছেন মানুষের জীবনযাত্রায় সামাজিক যোগাযোগমাধ্যমের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। ভালোবাসার দরজা একবারেই উন্মুক্ত হয়ে গেছে। মানুষ একাধিকবার প্রেমে পড়ছে। খুব সহজে লাইফ পার্টনার খুঁজে নিতে পারচ্ছে। আর যদি ঠিকঠাক মনের মতন সঙ্গী খুঁজে নিতে পারা যায়, তাহলে তাঁদের দাম্পত্য জীবন খুবই সুখে থাকবে।

আপনার ভালোবাসা অনলাইন না অফলাইন। ইন্টারনেট দুনিয়ায় থাকলে আপনার ভালোবাসা কখনও ‘অফ’ হবে না সেটাই প্রমাণ করছে সামাজিক যোগাযোগের মাধ্যমের সাইটগুলো। গবেষণা বলছে, বিশ্বের ১০ জন মানুষের মধ্যে ১ জন মানুষ ফেসবুকে ডেটিং করে। সবথেকে বড় কথা হল দুটি মানুষের ভালোবাসার সঙ্গে মিলিয়ে দিয়েছে ধর্ম, জাতি, দেশ, বয়স সবকিছু। গবেষণায় দেখা যাচ্ছে ১৮৫২৭ জন মানুষ বয়স, দেশ, ধর্ম, অর্থনীতির সীমারেখা পেরিয়ে ভালোবাসাকেই গুরুত্ব দিয়েছে। তাই যাঁরা এই ভালোবাসা থেকে বিয়ে করছেন, তাঁদের দাম্পত্য জীবন সুখেই কাটছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top