সকল মেনু

পুঁজিবাজারে লেনদেনে মিশ্র প্রবণতা

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পুঁজিবাজারে মিশ্র প্রবণতায় লেনদেন চলছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার সূচকের উত্থানে শুরু হলেও লেনদেনের ৪৫ মিনিটের মাথায় এসে মূল্য সূচকের পতন হয়। এরপরে ১৫ মিনিটে ফের ঘুরে দাঁড়ায় উভয় বাজার।

এ সময় পর্যন্ত লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের দর স্থিতিশীল রয়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন রয়েছে কিছুটা শ্লথ গতিতে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের ১ ঘন্টায় ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০৪ পয়েন্টে। এ সময় মোট ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৩টি, কমেছে ৯৬টি আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ১০৫ কোটি ৫০ লাখ টাকার।

একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২০২ পয়েন্টে। এ সময় মোট ১২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৬১টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ারের। টাকার পরিমাণে মোট লেনদেন হয়েছে ৪ কোটি ২০ লাখ টাকার।

গতকাল রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্রড ইনডেক্স কমেছিল ৫২ পয়েন্ট। এদিন মোট লেনদেন হয় ৫৭৪ কোটি ৪০ লাখ টাকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top