অপরাধ

জঙ্গি ছিনতাইয়ের ঘটনার প্রতিবেদন দাখিল

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ময়মনসিংহের ত্রিশালে তিন জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। সোমবার দুপুরে  মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে  স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন নিয়ে আমরা আবার বসব। এর পরে দেশবাসীকেও তা জানানো হবে।

তিনি বলেন, তদন্ত প্রতিবেদনে যাদের নাম এসেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার সঙ্গে পুলিশের কেউ জড়িত থাকার প্রমাণ পেলে ছাড় দেওয়া হবে না

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, এ ঘটনার পর পরই আমরা এক জঙ্গিকে গ্রেফতার করেছি। বাকী দুই জঙ্গিকেও ধরতে অভিযান চলছে। তাদেরও দ্রুত গ্রেফতার করা হবে। শুধু পলাতকরা নয়, ঘটনার মুল পরিকল্পনাকারীদের বিষয়েও তদন্ত প্রতিবেদনে উল্লেখ রয়েছে।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশালের কাশিগঞ্জ (সাইনবোর্ড) এলাকায় প্রিজনভ্যানে গুলি ও বোমা হামলা চালায় জেএমবির জঙ্গিরা। এসময় হামলাকারীরা প্রিজনভ্যানে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন জেএমবি ক্যাডারকে ছিনতাই করে পালায়। জঙ্গিদের গুলিতে নিহত হন এক পুলিশ কনস্টেবল এবং আহত হন এক উপপরিদর্শকসহ (এসআই) দুই পুলিশ সদস্য।

ছিনতাই হওয়ার পর তিন জনের মধ্যে রাকিব হাসান ওইদিনই টাঙ্গাইলের সখীপুরে গ্রেফতার হয়।