রাজশাহী রাজশাহী সারাদেশ

বিএনপি-জামায়াতের ৫ নেতা কারাগারে

রাজশাহী, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : রাজশাহীতে পুলিশ সদস্য সিদ্ধার্থ হত্যা মামলায় বিএনপি ও জামায়াতের পাঁচ নেতার জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশরাফুল হোসেন এ আদেশ দেন।

কারাগারে পাঠানো নেতারা হলেন মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহাঙ্গীর, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সৈয়দ শাহীন শওকত, জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, জেলা যুবদল আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল ও যুগ্ম আহ্বায়ক জামিলুর রহমান জামিল।

এদিকে বিএনপি ও জামায়াতের শীর্ষস্থানীয় নেতাদের জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর খবর ছড়িয়ে পড়লে আদালত চত্বরে বিক্ষোভ করেন দলের নেতা-কর্মীরা।

এর আগে গত জানুয়ারিতে রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফা ও মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহাঙ্গীরসহ ছয় নেতা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেন।

উল্লেখ্য, গেল বছরের ২৬ ডিসেম্বর রাজশাহী মহানগরীর লোকনাথ স্কুলের সামনে পুলিশ ভ্যানে বোমা হামলা চালায় ১৮ দলীয় জোটের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১০ পুলিশ সদস্য আহত হন। ঢাকার সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন কনস্টেবল সিদ্ধার্থ।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানার এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। মামলায় রাজশাহী সিটির মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনু, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক ও জেলা সভাপতি নাদিম মোস্তফা এবং মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি ডা. মোহাম্মদ জাহাঙ্গীরসহ ১৮ দলের তিন শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়।