সকল মেনু

বিমসটেক সম্মেলনে যোগ দিতে মিয়ানমার গেলেন শেখ হাসিনা

ঢাকা, ৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিমসটেক শীর্ষ সম্মেলনে যোগ দিতে দু’দিনের সফরে মিয়ানমার গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান তিনি।

এসময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে মন্ত্রী পরিষদের সদস্যরা ও সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৩২ সদস্যের এক প্রতিনিধি দল নিয়ে প্রধানমন্ত্রী সরাসরি পৌঁছাবেন মিয়ানমারের নতুন রাজধানী নেপিতোয়। সেখানে রয়্যাল নেপিতো হোটেলে অবস্থান করার কথা রয়েছে।

দুপুরেই প্রধানমন্ত্রী দেখা করবেন মিয়ানমারের প্রেসিডেন্ট থিন সেনের সঙ্গে। এরপর প্রেসিডেন্ট প্যালেস থেকে সরাসরি মিয়ানমারের জাতীয় সংসদ পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সংসদের স্পিকার শিউ মানের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

বিকেল চারটায় রয়েছে মিয়ানমারের অবিসংবাদিত নেতা, ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির চেয়ারম্যান অং সান সুচির সঙ্গে বৈঠক। এ বৈঠকটিও হবে মিয়ানমারের জাতীয় সংসদ ভবনে।

দ্বিতীয় দিনে মিয়ানমার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠেয় বিমসটেক শীর্ষ সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার রাত ৮টায় মিয়ানমার ছেড়ে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top