সকল মেনু

ইরানকে আকাশ সীমা ব্যবহারে আমেরিকার না

আন্তর্জাতিক ডেস্ক, ২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ইরানের একটি সংসদীয় প্রতিনিধিদলের বিমানকে আকাশ সীমা ব্যবহার করতে দেবে না বলে জানিয়ে দিয়েছে আমেরিকা। ইরানের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক সংসদীয় কমিটির প্রধান আলাউদ্দিন বোরুজেরদি এ কথা জানিয়েছেন।

প্রতিনিধি দলটির ভেনিজুয়েলা ও কিউবা সফরের কথা ছিল। কিন্তু, এরোফ্লোট এয়ারলাইন্সকে আকাশ সীমা ব্যবহার করতে দেবে না বলে জানিয়ে দেয় আমেরিকা। এ অস্বীকৃতির কারণে ইরানি প্রতিনিধি দল সফর বাতিল করেছে। এরোফ্লোট এয়ারলাইন্সের বিমানে করে ইরানি প্রতিনিধি দলের কিউবা ও ভেনিজুয়েলা যাওয়ার কথা ছিল।

বোরুজেরদি জানান, কিউবা ও ভেনিজুয়েলা সফরের নতুন সময়সূচি চূড়ান্ত করা হয়নি তবে সফর নিশ্চিত করার জন্য সঠিক পথ খুঁজে বের করার চেষ্টা করছে তেহরান। বোরুজেরদি এ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন বলে কথা রয়েছে।

ইরানের এ সিনিয়র সংসদ সদস্য বলেন, তেহরানের সঙ্গে লাতিন আমেরিকার সম্পর্ক আরো জোরদার করার উদ্দেশ্যে সংসদীয় প্রতিনিধি দল এ সফরের পরিকল্পনা করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top