খেলা

রোনালদোর চেয়ে এগিয়ে ইব্রাহিমোভিচ!

স্পোর্টস ডেস্ক , ২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও পিএসজির ইব্রাহিমোভিচ দুজনেরই এই মৌসুমে লীগ গোল সংখ্যা ২২। দুজনই তাদের ক্লাবের হয়ে আক্রমণের প্রাণভোমরা হয়ে থাকে। নিজ নিজ ক্লাবের হয়ে সবচেয়ে বেশী গোলের মালিকও এরা দুইজন। অনেকেই হয়তো মাঠের পারফর্মেন্সে সদ্যই ফিফা ব্যালন ডি অর জেতা রোনালদোকে এগিয়ে রাখবেন কিন্তু ট্যাক্স পরিশোধের পর আয়ের দিক থেকে রোনালদোকে পেছনে ফেলে শীর্ষস্থানটি এখন ইব্রাহিমোভিচের দখলে।

ট্যাক্স কাটার পরও বছরে ১২ মিলিয়ন পাউন্ডের চেয়েও বেশি আয় করেন ৩২ বছর বয়সী পি এস জির সুইডিশ ফরওয়ার্ড ইব্রাহিমোভিচ। তার চেয়ে দেড় মিলিয়ন কম আয় করেন রিয়ালের পর্তুগিজ উইঙ্গার রোনালদো। এএফএফ১৫০টিন্সডাইজেস্ট ডট কমে দেয়া এক প্রতিবেদনে এমন চিত্রই ধরা পড়েছে। ১১.৬৬ মিলিয়ন আয় করে তিন নম্বরে রয়েছেন এই মৌসুমের শুরুতেই মোনাকোতে যোগদান করা কলম্বিয়ান ফরওয়ার্ড রাদামেল ফ্যালকাও।

এমনকি সেরা তিনে স্থান পায়নি বর্তমান বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসিও। পিএসজি ও ব্রাজিল অধিনায়ক থিয়াগো সিলভার(১০ মিলিয়ন) পর ৮.৭৫ মিলিয়ন পাউন্ড আয় করে পঞ্চম স্থানে এখন মেসি! নতুন চুক্তি সাক্ষরের পর ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড ফরওয়ার্ড ওয়েইন রুনির আয় ৭.৯৫ মিলিয়ন। ১০০ মিলিয়ন রেকর্ড ট্র্যান্সফার ফিতে রিয়ালে যোগ দেয়া গ্যারেথ বেল ৭.৮ মিলিয়ন নিয়ে রুনির ঠিক পরেই সাত নম্বর স্থানে রয়েছেন। ৮ নম্বরে থাকা বার্সেলোনার প্লে-মেকার ও বার্সা যুব- প্রকল্প ‘লা মাসিয়ের’ দুই বন্ধু জাভি-ইনিয়েস্তার আয়ও (৬.৬৬ মিলিয়ন) একই সমান।

গত বছর আর্সেনাল ছেড়ে ম্যানচেস্টারে পাড়ি জমানো ডাচ ফরওয়ার্ড রবিন ভ্যান পার্সি ৬.৪ মিলিয়ন পাউন্ড নিয়ে সেরা দশে ঢুকে পড়েছেন। তার ঠিক উপরেই বছরে প্রায় সাড়ে ছয় মিলিয়ন পাউন্ড পকেটে পুড়েন আইভোরিয়ান সুপারস্টার দিদিয়ের দ্রগবা।