সকল মেনু

১ উইকেটে পাকিস্তানের জয়

মিরপুর, ২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের ছুড়ে দেয়া ২৪৬ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে পাকিস্তান। খেলার শেষ দিকে একের পর এক উইকেট হারিয়ে যখন হতাশায় ভুগছিল পাকিস্তান দল, তখনি আফ্রিদির পর পর দুই ছক্কায় জয়ের দেখা মিলল। এর আগে রোববার এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ২৪৫ রান করে।

টস হেরে ব্যাট করতে নামে ভারত। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৪৫ রান করে বিরাট কোহলির ভারত। ভারতকে দুইশোর্ধ রানের ইনিংস উপহার দেয়ার মূল কারিগর- রবীন্দ্র জাদেজা, আম্বাতি রাইডু ও রোহিত শর্মা।

নবম ওয়ানডে খেলতে নামা রাইডু এদিন ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধ-শতক তুলে নিয়ে ৫৮ রান করে থামেন। তারপর ভারতকে দিক দেখানো একটি অর্ধ শতক হাঁকান গুটরাটি ব্যাটসম্যান জাদেজাও (৫১)। টিম ইন্ডিয়ার ইনিংসের তৃতীয় অর্ধ শতক করা ব্যাটসম্যান হলেন ওপেনার রোহিত শর্মা। তার ব্যাটে আসে ৫৬ রান।

তাছাড়া ভারতের পক্ষে ২৩টি করে রান করেন দিনেশ কার্তিক ও আজিঙ্কা রাহনে। ভারতের বাকি ব্যাটসম্যানদের মধ্যে শিখর ধাওয়ান ১০, বিরাট কোহলি ৫ ও রবীন্দ্র জাদেজা ১৯ রান করেন। পাকিস্তানী স্পিনার সাঈদ আজমল, মোহাম্মদ হাফিজ ও পেসার মোহাম্মদ তালহা দুটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট পেয়েছেন উমর গুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top