সকল মেনু

শেখ হাসিনার নেতৃত্বে আমরা দুরূহ অবস্থা থেকে মুক্তি পেয়েছি: আমু

ঢাকা, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি জামায়াত জোট দেশকে আবার অরাজক পরিস্থিতির মধ্যে ঠেলে দিতে চাইছে।তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই দুরূহ অবস্থা থেকে মুক্তি পেয়েছি। তাই এখন আমাদের নতুন প্রত্যয়ে সামনের দিকে এগিয়ে চলার সময়।

শনিবার বরিশাল সরকারী মহিলা কলেজের ৫৫ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম এনায়েত হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য শওকত হোসেন হিরন।

আমু বলেন, আমাদের জীবনে শিক্ষার প্রয়োজনীয়তা অতীব গুরুত্বপূর্ণ। শিক্ষার মধ্য দিয়েই আমরা আলোকিত মানুষ ও উন্নত জাতিতে পরিচিতি পাবো। তাই তিনি শিক্ষার্থীদের ক্রীড়ার পাশাপাশি নিবিরভাবে জ্ঞান অর্জনের জন্য আহবান জানান।

ক্রীড়া মানুষের সুশৃঙ্খল জীবন গঠনে সহায়তা করে উল্লেখ করে মন্ত্রী বলেন, সুশৃঙ্খল ক্রীড়া প্রতিযোগীতা আমাদের সময় জ্ঞান ও আত্বপ্রত্যয়ী করে গড়ে তোলে।

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় পাক হানাদার বাহিনীর প্রথম লক্ষ্য ছিল পুলিশ বাহিনীকে হত্যা করা, আর বিএনপি-জামায়াতও আন্দোলনের নামে পুলিশকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করছে এবং গান পাউডার দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করছে। বিএনপি-জামায়াত একাত্তরকেও হার মানিয়েছে।

শিল্পমন্ত্রী পুলিশের প্রসংশা করে বলেন, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে যথাযথ সম্মান দিয়েছে। কর্মক্ষেত্রে তাদের মর্যাদা বৃদ্ধির জন্য পদোন্নতি অব্যাহত রেখেছে। আইনশৃঙ্খলা বাহিনী ঐক্যবদ্ধ থাকছে বলেই দ্রুততম সময়ের মধ্যে সরকার নাশকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, সন্ত্রাসী কার্যক্রম, বিশেষ করে ধর্মকে ব্যবহার করে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে, তাদের বিভিন্ন রকম উৎস খুঁজে বের করার সিদ্ধান্ত নিয়েছি। সংখ্যালঘুদেরর ওপর যাতে হামলা না হয়, সে ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীকে তৎপরতা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রী জানান, তাদের সরকারের কর্মতৎপরতার ফলে দেশে সংবিধান ও গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে এবং সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে আবার সরকার গঠিত হয়েছে।

মন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার জন্য যেভাবে তাদের কর্মতৎপরতা ছিল, তা যেন অব্যাহত থাকে, সে বিষয়গুলোতে সম্মতি দিয়েছি। এর আগে মন্ত্রী এসময় বেলুন ও পায়রা উড়িয়ে প্রতিযোগীতার অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top