সকল মেনু

শিগগির শিক্ষকদের বেতন-পদমর্যাদা বৃদ্ধির ঘোষণা

ঢাকা, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : চলতি মাসেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা বৃদ্ধির ঘোষণা দেওয়া হবে। ঘোষণায় প্রধান শিক্ষকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করার পাশাপাশি সহকারী শিক্ষকদের বেতন স্কেলও এক ধাপ বাড়ানো হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ৯ মার্চ বিশ্ব নারী দিবসের পরদিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেবেন।

দেশের ৪ লাখ ১০ হাজার শিক্ষক এ সুবিধা পাবেন। এর মধ্যে ৬০ হাজার প্রধান শিক্ষকের পদমর্যাদা বাড়ানো হবে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান (ফিজার) জানান, প্রধান শিক্ষকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করার পাশাপাশি সহকারী শিক্ষকদের বেতন স্কেলও বৃদ্ধি করা হবে।

আগামী ৯ মার্চ ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ঘোষণা দেওয়ার বিষয়টি ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে।

আগের ৩৭ হাজার ৬৭২টি সরকারি বিদ্যালয়ের পাশাপাশি নতুন সরকারি হওয়া প্রায় ২৩ হাজার বিদ্যালয়ের শিক্ষকেরা এই সুবিধা পাবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা যায়, প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদার সঙ্গে সঙ্গতি রেখে বেতনও বৃদ্ধি করা হবে। প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষকদের বেতন স্কেল চার হাজার ৭০০ টাকা থেকে চার হাজার ৯০০ টাকা এবং প্রশিক্ষণপ্রাপ্তদের চার হাজার ৯০০ টাকা থেকে পাঁচ হাজার ২০০ টাকা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top