রাজনীতি

রাজনীতিতে হার-জিত থাকবেই

ঢাকা, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “আমরা চেয়েছিলাম নির্বাচন সুষ্ঠু হোক। সেটা হয়েছে। রাজনীতিতে হার-জিত তো থাকবেই।”

শনিবার দুপুরে পাবলিক লাইব্রেরি সেমিনার হলে ‘আমরা সূর্যমুখী’ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মবার্ষিকী-১৪ উদযাপন ও বঙ্গবন্ধুকে নিবেদিত গানের সিডি স্বপ্নের সীমানার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “পাঁচ ধাপের মধ্যে মাত্র দুই ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শেষ হয়েছে। আরো তিন ধাপের নির্বাচন রয়েছে। সবগুলো শেষ হলে তারপর এটা নিয়ে মন্তব্য করা যাবে।”

আগামী চার মাসের মধ্যে পদ্মা সেতুর কাজ শুরু হবে বলে জানিয়ে তিনি বলেন, “তিনটি কোম্পানি চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড, কোরিয়ার ডায়েলিম এল অ্যান্ড টি জেভি এবং স্যামসাং ফি অ্যান্ড পি করপোরেশন তাদের পর্যবেক্ষণ করে রিপোর্ট দিয়েছে এবং তাদের রিপোর্ট সঠিক হয়েছে।”

তিনি বলেন, “ইতিমধ্যেই ১৪০০ কোটি টাকার কাজ শেষ হয়েছে। ১৬০০ কোটি টাকার কাজ চলমান রয়েছে। এখন এই তিনটি কোম্পানিকে আমাদের পক্ষ থেকে আর্থিক প্রস্তাব দেয়ার পর যথা সময়ে কাজ শুরু হবে।”

সাড়ে তিন বছরের মধ্যে কাজ শেষ হবে বলেও জানানা তিনি।

মন্ত্রী বলেন, “আগামী মে মাসের মধ্যে ঢাকায় যানজট নিরসনে এলিব্রেটেড এক্সপ্রেস ওয়ের কাজ শুরু হবে। এর কিছুদিন পরই আগামী বছরের শেষ ভাগেই ঢাকা মেট্রো রেলের কাজ শুরু হবে।”

তিনি বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, “বঙ্গবন্ধু, শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলের নামে অনেকগুলো সংগঠন গড়ে উঠেছে। তাদের আমি বলবো রাজনৈতিক দোকান। এই দোকানদারি বাদ দিয়ে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হতে হবে।”

আমরা সূর্যমূখী সংগঠনের সমন্বয় সম্পাদক শফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, অধ্যাপক ড. বদরুল হক প্রমূখ।